অন্যান্য

বিশ্বের সবচেয়ে উঁচু হোটেলে কী পাচ্ছেন ?

চীনের সাংহাইতে দেশটির সবচেয়ে উঁচু ভবন সাংহাই টাওয়ারে অবস্থিত বিলাসবহুল হোটেল দ্যা জে হোটেল। হোটেলটি নির্মাণ করেছে জিনজিয়াং ইন্টারন্যাশনাল কোম্পানি। সাংহাই টাওয়ারের ৮৬ তলা থেকে ৯৮ তলা পর্যন্ত হোটেলে গেস্টরুম আছে ১৬৫টি। গেস্টরুম আছে দুই ধরনের, স্যুট আছে ৪ ধরনের। একেকটি বিলাসবহুল স্যুট ৩০০ স্কয়ার মিটারের। হোটেলটিতে রেস্টুরেন্ট আর লাউঞ্জ আছে ৭টি। যেগুলো প্রথম, ৮৪, ১০৩ ও ১২০ তলায় অবস্থিত। পাওয়া যাবে সাংহাই, ক্যান্টোনিজ, ইতালিয়ান, জাপানিজসহ আন্তর্জাতিক মানের সব রেস্টুরেন্টের খাবার।

জিনজিয়াং লাক্সারি হোটেল ম্যানেজমেন্ট কোম্পানির চেয়ারম্যান লিউ হাইয়ান জানান, যখন কাজ শুরু হয়, তখন থেকেই মাথায় ছিল, কীভাবে অন্য হোটেলগুলোর সঙ্গে এই হোটেলের বড় ধরনের পার্থক্য থাকবে। এখন মনে হচ্ছে একটি বিশ্বমানের হোটেল তৈরি করেছি, যা আঞ্চলিক সংস্কৃতিকেও ফুটিয়ে তুলবে।

জিন জিয়াং ইন্টারন্যাশনালের প্রেসিডেন্ট চেন লিমিং জানান, ব্র্যান্ডের নাম জে দিয়ে শুরু করার কারণ, জে চীনের জন্য গুরুত্বপূর্ণ সংকেত। চীনের ব্র্যান্ডগুলো সারা বিশ্বে রাজত্ব করে।

লিউ হাইয়ান আরও জানান, অগ্নিনির্বাপণ ব্যবস্থাকে গুরুত্ব দিয়ে এ হোটেল তৈরি হয়েছে। অন্য কোনো হোটেলে এই ব্যবস্থা নেই। দাহ্য পদার্থ খুব কমই ব্যবহার করা হয়েছে হোটেল নির্মাণে। উন্নতমানের কাঁচ ও মেটাল ব্যবহার করা হয়েছে, যেটা আমাদের জন্য খুবই কঠিন ছিল।

এক দশক আগ থেকে জিনজিয়াং ইন্টারন্যাশনাল গ্রুপ এমন একটি হোটেল তৈরির পরিকল্পনা করছে সাংহাই টাওয়ারে। উচ্চতা আর ভবন নির্মাণসামগ্রীর মানের কারণে তা সম্ভব হচ্ছিল না।

বর্তমানে এই হোটেলটি বিশ্বের দ্বিতীয় বৃহত্তম এবং অপর ৭টি বিলাসবহুল হোটেল ব্র্যান্ডের মধ্যে একটি।

ব্যবসার কেন্দ্রস্থল লুজিয়াজুইতে অবস্থিত সাংহাই টাওয়ার চীনের সবচেয়ে উঁচু ভবন। ২ হাজার ৭৩ ফিট উঁচু এ ভবনটি ১২৮ তলা বিশিষ্ট।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button