আইসিইউয়ের জন্য স্বাস্থ্যমন্ত্রীকে অর্ধশতাধিকবার ফোন করেছি: শামীম ওসমান

বাংলাদেশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার প্রায় দুই মাস অ’তিবাহিত হলেও এখনও নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতা’লে আইসিইউ চালু না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন সেখানকার প্রভাবশালী এমপি শামীম ওসমান। আইসিইউ চালু করা নিয়ে তাকে মিথ্যা আশ্বা’স দেয়া হয়েছে বলে অ’ভিযোগ তার।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের কার্যক্রম নিয়ে ক্ষোভ প্রকাশ করে নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ে ফোন করতে করতে রীতিমতো ক্লান্ত হয়ে গেছি। করো’না হাসপাতা’লের আইসিইউ চালু করার জন্য আমি স্বাস্থ্যমন্ত্রীকে কমপক্ষে অর্ধশতাধিকবার ফোন করেছি। প্রতিদিন প্রতি মুহূর্তে আমাকে মিথ্যা আশ্বা’স দেয়া হয়েছে। বলা হয়েছিল আগামী ১ জুনের মধ্যে আইসিইউ চালু করা হবে। কিন্তু এখনও কোনো হদিস পাচ্ছি না। আর আইসিইউ চালু করা নিয়ে যে ধরনের পরিস্থিতি সৃষ্টি হয়েছে, জনগণের কাছে ক্ষ'মা চাওয়া ছাড়া আমা’র কিছু বলার নেই। আর ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী নির্দেশ দেয়ার পরও যদি এত দেরি হয়, সেখানে আমা’র কী’ বলার আছে।

জানা যায়, করো’না পরিস্থিতি নিয়ে ভিডিও কনফারেন্সে গত ৮ এপ্রিল প্রধানমন্ত্রীর নির্দেশনার পর নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতালটিকে করো’না চিকিৎসার জন্য ব্যবহারের সি'দ্ধান্ত নেয় স্বাস্থ্য মন্ত্রণালয়। হাসপাতালটিতে ৪০ বেডের আইসোলেশন ওয়ার্ড ও ১০ বেডের নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) কার্যক্রম চালুর সি'দ্ধান্ত হয়। গত ১৩ এপ্রিল থেকে হাসপাতালটিতে শুরু হয় করো’না রোগী ভর্তি কার্যক্রম। কিন্ত দীর্ঘ এই সময়ে চালু হয়নি আইসিইউ।

স্বাস্থ্য মন্ত্রণালয়কে উদ্দেশ্য করে শামীম ওসমান বলেন, যদি নাই-বা পারবেন তাহলে মিথ্যা আশ্বা’স দেবেন কেন? আপনাদের কথার ওপর নির্ভর করে তো আম’রা মানুষকে আশ্বা’স দেই। একটা রোগীর মৃ'’ত্যু যদি আইসিইউয়ের কারণে হয়ে যায়, তখন আম’রা নিজেকে নিজের কাছে ক্ষ'মা করতে পারব না।

Facebook Comments