মাকে হারালেন রশিদ খান

খেলাধুলা

করোনাকালে সুখবর নেই বললেই চলে। স্বজনহারার ঘটনা এখন নিয়মিতই। আফগানিস্তানের সেরা ক্রিকেটার র'শিদ খান সবচাইতে বেশি আপনজন হারিয়েছেন। বৃহস্পতিবার মাকে হারিয়েছেন এই তারকা লেগ স্পিনার। মায়ের মৃ'ত্যুর দুসংবাদ ফেসবুকে র'শিদ খান নিজেই নিশ্চিত করেছেন।

নিজের অফিসিয়াল ফেসবুক পেজে তিনি লিখেছেন, ‘দুঃখের সঙ্গে আপনাদের জানাচ্ছি যে, আমা'র মা এই পৃথিবী ছেড়ে চলে গেছেন। আমি আর আমা'র মায়ের দোয়া এবং ভালোবাসা পাব না। আমা'র পরিবার তাকে হারিয়ে কঠিন এক সময় অতিবাহিত করছি। সবাই আমা'র মায়ের জন্য দোয়া করবেন। আল্লাহ তার আ'ত্মাকে শান্তি দিন।’

এর আগে গত ১২ জুন অসুস্থ মায়ের জন্য দোয়া চেয়েছিলেন র'শিদ। তার টুইট দেখে ভক্ত-সমর'্থকরাও রত্নগ'র্ভা মায়ের জন্য প্রার্থনা করছিলেন। শেষ পর্যন্ত সব চেষ্টা ব্যর্থ করে দিয়ে র'শিদ খানের মা অনন্তলোকে পাড়ি জমান। তাঁর মৃ'ত্যুতে আফগানিস্তানের ক্রিকেট অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

প্রসঙ্গত আফগানিস্তানের সবচেয়ে বড় তারকা র'শিদ খান। ক্রিকে'টের তিন সংস্করণেই দলটির সেরা পারফরমা'র তিনি। হালে বিশ্বক্রিকে'টেও বড় নাম র'শিদ খান। এরই মধ্যে সময়ের সেরা স্পিনার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন তিনি। বাংলাদেশ সফরেও দুর্দান্ত বোলিং করেছেন র'শিদ।

Facebook Comments