রিশা মামলার একমাত্র আসামির রায়

এক্সক্লুসিভ বাংলাদেশ

রাজধানীর কাকরাইলে উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের শিক্ষার্থী রিশা হ’ত্যা মামলার একমাত্র আসামি ওবায়দুল হকের ফাঁ’সির আদেশ দিয়েছে আদালত।
২০১৬ সালের ২৪ আগস্ট দুপুর সাড়ে ১২টার দিকে উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের সামনের ফুট ওভারব্রিজে রক্তাক্ত অবস্থায় রিশাকে পাওয়া যায়। স্কুলের শিক্ষার্থীরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। এরপর ২৮ আগস্ট সকালে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রিশার মৃ’ত্যু হয়। নৃশংস বর্বরোচিত এ হ’ত্যাকা’ণ্ডের পর ব্যাপক প্রতিক্রিয়া ও খু’নিকে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আন্দোলন হয়। সেই সুরাইয়া আক্তার রিশা হ’ত্যা মামলার রায় ছিল আজ। ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ ওবায়দুলের ফাঁসির রায় ঘোষণা করেন। গত ১১ সেপ্টেম্বর রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তিতর্ক শুনানি শেষে আদালত রায় ঘোষণার তারিখ ধার্য করে আদেশ দেন।
প্রসঙ্গত, ২০১৬ সালের ২৪ আগস্ট রিশার মা তানিয়া রাজধানীর রমনা থানায় একটি মামলা করেন। ঘটনার পর থেকে ওবায়দুল পলাতক ছিলেন। ওই বছরের ৩১ আগস্ট নীলফামারীর ডোমার উপজেলার সোনারগাঁও থেকে তাকে গ্রে’প্তার করা হয়। পরদিন ওবায়দুলের ছয় দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। পরে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় আসামি ওবায়দুল। জবানবন্দিতে রিশাকে খু’ন করার কথা স্বীকার করেন ওবায়দুল।

bd24live