বাংলাদেশ

বাউফলে সড়কের কার্পেটিং উঠে যাচ্ছে ১ মাস না যেতেই

কৃষ্ণ কর্মকার, বাউফল(পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর বাউফল উপজেলার ধুলিয়া ইউনিয়নের চাঁদকাঠী খেয়াঘাট সড়ক নির্মাণকাজে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। সড়ক নির্মাণের মাস না যেতেই উঠে যাচ্ছে সড়কের কার্পেটিং। এ নিয়ে স্থানীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বাউফলের ধুলিয়া ইউনিয়নের চাঁদকাঠি খেয়া ঘাট থেকে কেশবপুর ইউনিয়নের মমিনপুর পর্যন্ত বেহাল সড়কটি মেরামত করার উদ্যোগ নেয় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)। ২০১৮-২০১৯ ইং অর্থ বছর ‘বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক মেরামত প্রকল্পর আওতায় ২টি প্যাকেজে মোট সাড়ে ১২ কিলোমিটার সড়ক সংস্কারের জন্য দরপত্র আহবান করা হয়। টেন্ডার প্রক্রিয়ায় অংশ নিয়ে পটুয়াখালীর আজাদ এন্টারপ্রাইজ নামের একটি নির্মাতা প্রতিষ্ঠান সাড়ে ৩ কোটি টাকা ব্যয়ে সড়কটি মেরামত কাজের দায়িত্ব পায়।

নির্মাণকাজ শুরুর পর থেকে নিম্মমানের উপকরণ ব্যবহার ও সিডিউল অনুযায়ী কাজ না করার অভিযোগ ওঠে নির্মাতা প্রতিষ্ঠানের বিরুদ্ধে। প্রায় ২২ দিন আগে প্রকল্পটির নির্মাণ কাজ শেষ হয়। এরই মধ্যে সড়কটির বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে যাচ্ছে। এ দিকে কাপেটিং উঠে যাওয়ার খবর সাংবাদিকরা সংগ্রহ করতে যাওয়ার কিছু সময় পড়ই সেখানে বালু দিয়ে ঢেকে দেওয়া হয়েছে বলে স্থানীয়রা জানান।

ঠিকাদারের প্রতিনিধি খবির সিকদার বলেন, নিয়ম মেনেই কাজ করা হয়েছে। এখন পর্যন্ত কোথাও কার্পেটিং উঠে যাওয়ার খবর পাইনি।

প্রকল্পের তদারকির দায়িত্বে থাকা এলজিইডির সার্ভেয়ার জহিরুল ইসলাম বলেন, নির্মাণকাজে কোন অনিয়ম হয়নি।

এলজিইডির বাউফল উপজেলা প্রকৌশলী সুলতান হোসেন বলেন, সড়কটি পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button