আন্তর্জাতিক

হাশিম আমলা ক্রীড়াবিশ্বের ‘আইকন’ হিসেবেই খ্যাত , ইসলাম ধর্মাবলম্বীদের কাছে

স্পোর্টস ডেস্ক : খেলার বাইরেও ধার্মিক সত্তার জন্য অনেকবার ইতিবাচক খবরের শিরোনাম হয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা ব্যাটসম্যান হাশিম আমলা। ক্রিকেটের মতো দীর্ঘ সময়ের খেলা চালিয়ে গেলেও ধর্মেকর্মে কখনো পিছপা ছিলেন না এই সাবেক প্রোটিয়া ব্যাটসম্যান। তাই ইসলাম ধর্মাবলম্বীদের কাছে ক্রীড়াবিশ্বের এই তারকা ‘আইকন’ হিসেবেই খ্যাত।

ইসলামের সঙ্গে সাঙ্ঘর্ষিক হওয়ায় জার্সিতে কখনোই নিষিদ্ধ পানীয়ের বিজ্ঞাপনের স্থান দেননি আমলা। যে কারণে আয়ের বদলে উলটো মোটা অংকের জরিমানা গুনেছেন বছরের পর বছর। সোশ্যাল মিডিয়ায় প্রায়শই ধর্মভিত্তিক পোস্ট দিয়ে থাকেন অবসরে যাওয়া এই ক্রিকেটার। রোববার রাতে তেমনই একটি পোস্ট দিলেন আমলা।

খোলাফায়ে রাশেদিনের অন্যতম খলিফা হযরত উমর ফারুক (রা.)- এর একটি হাদিস নিজের ফেসবুক পেজে শেয়ার করেছেন আমলা। খেলার ফাঁকে মাঠে বসে সতীর্থের সঙ্গে পানি পান করছেন এমন একটি ছবি পোস্ট করে খলিফা উমরের হাদিসটি শেয়ার করেছেন আমলা। ক্যাপশনে লিখেছেন, আলহামদুলিল্লাহ।

হাশিম আমলার শেয়ার করা খলিফা ওমরের বাণীটি হল, ‘খলিফা উমর বলেনঃ মানুষকে ইসলাম ধর্মের দিকে আহ্বান কর, এমনকি কোনোরকম শব্দ উচ্চারণ ছাড়াও। মানুষ তাকে জিজ্ঞেস করলঃ এটা কীভাবে সম্ভব? উমর বললেনঃ তোমাদের আচরণের মাধ্যমে।’

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button