আন্তর্জাতিক

জো বাইডেন এর সাথে বাংলাদেশের ফারাহ আহমেদের সেলফি !

এবার বাইডেন প্রশাসনে যুক্ত হয়েছে আরো এক বাংলাদেশি-আমেরিকানের নাম। যুক্তরাষ্ট্রের কৃষি মন্ত্রণালয়ের অধীন পল্লী উন্নয়ন সচিবালয়ের আন্ডার সেক্রেটারির চিফ অব স্টাফ হিসেবে নিযুক্ত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান ফারাহ আহমেদ। গত ২১ জানুয়ারি তাকে এ নিয়োগ প্রদান করা হয়।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও বাংলাদেশের মেয়ে ফারাহ আহমেদের একটি সেলফি। এরপরই সবার আগ্রহে চলে আসেন ফারাহ। প্রশ্ন উঠে কে এই ফারাহ আহমেদ? কি তার পরিচয় বা শিক্ষাগত যোগ্যতা?

জানা গেছে, কর্নেল ইউনিভার্সিটি থেকে স্নাতক শেষ করার পর নিউজার্সির প্রিন্সটন থেকে স্নাতকোত্তর ডিগ্রি নেওয়া ফারাহ এর আগে কনজুমার এডুকেশনের সিনিয়র প্রোগ্রাম কো-অর্ডিনেটর ছিলেন। দায়িত্ব পালন করেছেন কনজুমার ফাইন্যান্সিয়াল প্রটেকশন ব্যুরোর চিফ অপারেটিং অফিসারের সিনিয়র অ্যাডভাইজার হিসেবেও। এ ছাড়াও তিনি ইউএসডিএতেও কাজ করেছেন।

নরসিংদীর ড. মাতলুব আহমেদ এবং ড. ফেরদৌস আহমেদের মেয়ে ফারাহ। তার বাবা মা দুজনই আমেরিকাতে পদার্থবিজ্ঞানের অধ্যাপক হিসেবে কর্মরত। তার নানা ড. আবদুল বাতেন খান বাংলাদেশ আণবিক শক্তি কমিশনের সাবেক চেয়ারম্যান ছিলেন। পরবর্তীকালে পাবলিক সার্ভিস কমিশনের সদস্যও ছিলেন তিনি। তার নানি মিসেস মনিরা খান ভিকারুন্নেসা নূন স্কুলের শিক্ষিকা ছিলেন। এ ছাড়া বাংলাদেশ মহিলা পরিষদের আজীবন সহসভাপতি ছিলেন।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button