গৃহ’বধূকে গাছে বেঁ’ধে নি’র্যাতন, থা’নায় মা’মলা!

সারাদেশঃ গাজীপুরের কালিয়াকৈরে আয়েশা বেগম নামে এক গৃ’হবধূকে গাছের স’ঙ্গে বেঁ’ধে নি’র্যাতনের অ’ভিযোগে একজনকে গ্রে’প্তার করেছে পু’লিশ। গৃ’হবধূকে গাছের স’ঙ্গে বেঁ’ধে নি’র্যাতনের ঘ’টনায় বৃহস্পতিবার (১৮ মা’র্চ) বিকেলে কালিয়াকৈর থা’নায় মা’মলা দা’য়ের করা হয়েছে।

গ্রে’প্তার শিলা আক্তার কি’শোরগঞ্জে’র নিকলি থা’নার ছাতিরচর এলাকার জুনায়েদ মিয়ার স্ত্রী। এলাকাবাসী ও পু’লিশ জা’নায়, কি’শোরগঞ্জে’র নিকলি থা’নার ছাতিরচর এলাকার ফজল মিয়া স্ত্রী-স’ন্তান নিয়ে গাজীপুরের কালিয়াকৈর উপজে’লার সিনাবহ পশ্চিমপাড়া উন্দারটেক এলাকায় বন বিভাগের জমিতে বাড়ি নি’র্মাণ করে বসবাস করে আসছিলেন। ফজলের স’ঙ্গে পাশের বাড়ির জুনায়েদ মিয়ার অ’বৈ’ধভাবে বনের জমিতে থাকা বসত-বাড়ির সীমানা দ’খলকে কে’ন্দ্র করে বি’রো’ধ চলে আসছিলো। এর জে’র ধ’রে গত ১২ মা’র্চ বিকেলে ফজলের স্ত্রী আয়েশার স’ঙ্গে পাশের বাড়ির জুনাইদের স্ত্রী শিলার বাক বিতণ্ডা হয়। এক পর্যায়ে জুনায়েদ ও তার স্ত্রী শিলা, সহযোগী নাসির মিয়া ও তার স্ত্রী সালেহা বেগম, আজিজ মিয়া, সাহেরা বেগম, শহরবানুসহ আরও কয়েকজন মিলে গৃ’হবধূ আয়েশাকে ধ’রে নিয়ে যায়।
পরে তারা তাকে একটি আম গাছের স’ঙ্গে বেঁ’ধে মা’রধ’র করে। নি’র্যাতনের সময় আয়েশার মে’য়ে নুপুর আক্তার এগিয়ে এলে তাকেও মা’রধ’র করে। এ সময় তাদের চি’ৎকারে এলাকাবাসী এগিয়ে এসে প’রিস্থিতি শান্ত করে এবং আয়েশাকে উ’দ্ধার করে কালিয়াকৈর উপজে’লা স্বা’স্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎ’সা দেয়। এদিকে এ ঘ’টনার পর গত বুধবার (১৭ মা’র্চ) বিকেলে স্থা’নীয় মৌচাক ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য আব্দুল মান্নান সিকদার ও সিরাজ উদ্দিনসহ কয়েকজন মাতাব্বর বি’ষয়টি স্থা’নীয়ভাবে মীমাংসার জন্য শালিস বৈঠকে বসেন।

বৈঠকে জুনায়েদকে পাঁচ হাজার টাকা জ’রিমানা করা হয়। কিন্তু নি’র্যাতিতা গৃ’হবধূ আয়েশা তাদের বিচার মেনে নেননি। যার কারণে পরে মাতব্বররা তাকে থা’না-পু’লিশের সহায়তা নিতে বলেন। পরে আয়েশা বা’দী হয়ে বৃহস্পতিবার (১৮ মা’র্চ) বিকেলে কালিয়াকৈর থা’নায় মা’মলা দা’য়ের করেন। পরে পু’লিশ অ’ভিযান চা’লিয়ে জুনায়েদ মিয়ার স্ত্রী শিলাকে গ্রে’প্তার করে। নি’র্যাতিতা গৃ’হবধূ আয়েশা জা’নান, জমি সংক্রা’ন্ত বি’রো’ধের জে’র ধ’রে জুনায়েদ, নাসির উদ্দিন, আজিজ, সালেহা ও তাদের লোকজন তাকে আম গাছের স’ঙ্গে বেঁ’ধে মা’রধ’র করেছে। পরে আশপাশের লোকজনকে উ’দ্ধার করে। কালিয়াকৈর থা’নার ভারপ্রা’প্ত ক’র্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী জা’নান, নি’র্যাতনের অ’ভিযোগে থা’নায় মা’মলা দা’য়ের ক’রেছেন আয়েশা। এ ঘ’টনায় শিলা নামে একজনকে গ্রে’ফতার করা হয়েছে। বাকি আ’সামিদের গ্রে’প্তারের চেষ্টা চলছে বলে জা’নান তিনি।