ঝড়-বৃষ্টি নিয়ে সত’র্ক করল আবহাওয়া অফিস!

সারাদেশে বৃষ্টি না হলেও দেশের ৮ অঞ্চলে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। এসব অঞ্চলে ঝ’ড়-বৃষ্টি বয়ে যাওয়ার আশ’ঙ্কা থাকায় নদীবন্দরকে ১ নম্বর সত’র্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

বুধবার (২ সেপ্টেম্বর) ভোর ৫টা থেকে দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের পূর্বাভাসে এ তথ্য জা’নিয়েছে আবহাওয়া অফিস।
পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, মাদারীপুর, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্রগ্রাম ও কক্সবাজার অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি/ব’জ্রবৃষ্টিসহ অস্থা’য়ীভাবে দ’মকা/ঝ’ড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সর্তকতা সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত সময়ে ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘলা থেকে অস্থা’য়ীভাবে মেঘলা থাকতে পারে। আবহাওয়া প্রধানত প্রায় শুষ্ক থাকতে পারে। সেই স’ঙ্গে হালকা বৃষ্টি/ব’জ্রসহ বৃষ্টির হতে পারে। দক্ষিণ-পূর্ব/দক্ষিণ দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।