করো’নাকালে কোচিং খোলা রাখায় ১ লাখ টাকা জ’রিমানা

করো’নাভাই’রাসের মধ্যে সরকারি নির্দেশনা না মেনে কোচিং সেন্টার চালু রাখায় দুটি কোচিং সেন্টারকে ১৫ হাজার টাকা জ’রিমানা করেছে ভ্রাম্যমাণ আ’দালত। বুধবার (২৫ নভেম্বর) চট্টগ্রাম নগরীর চকবাজার এলাকায় অ’ভিযান চালিয়ে প্রতিষ্ঠান দুটিকে জ’রিমানা করেন জে’লা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ওম’র ফারুক।

প্রতিষ্ঠান দুটির মধ্যে ওরাকল কোচিং সেন্টারকে ১০ হাজার ও বিসিএস হেল্প লাইন কোচিং সেন্টারকে ৫ হাজার টাকা জ’রিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ওম’র ফারুক বাংলা ট্রিবিউনকে জানান, ‘করো’নার কারণে সকল শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে সরকার। কিন্তু প্রতিষ্ঠান দুটি সরকারের এই নির্দেশনা না মেনে কোচিং সেন্টারে ক্লাস চালু রেখেছে। যে কারণে অ’ভিযান চালিয়ে প্রতিষ্ঠান দুটির মালিককে ১৫ হাজার টাকা জ’রিমানা করা হয়েছে। পাশাপাশি প্রতিষ্ঠান দুটি বন্ধ রাখার নির্দেশনা দিয়েছি।করো’নাভাই’রাস এখন চীন ছাড়াও বিশ্বের ৭৬টি দেশে ছড়িয়ে পড়েছে। করো’নাভাই’রাস সংক্রমণরোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে কিছুটা হলেও সবাই এখন সচেতন।এমতাবস্তায় দেশের স্কুল- কলেজ বন্ধ রয়েছে।

নতুন খবর হচ্ছে, সরকার ঘোষিত বিধিনিষেধের মধ্যে দিনাজপুর শহরে কোচিং খোলা রাখার অ’ভিযোগে কোচিং সেন্টারের পরিচালককে ১ লাখ টাকা জ’রিমানা করেছে ভ্রাম্যমাণ আ’দালত।

দিনাজপুর শহরের বড়বন্দর এলাকায় শুক্রবার বেলা ১১টায় ‘পড়া লেখা কোচিং সেন্টারে’ অ’ভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আ’দালত।