আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ সালের জন্য চুড়ান্ত সময় সূচি প্রকাশ করল আইসিসি । বাংলাদেশ কোন গ্রুপে দেখে নিন ।

টি-টোয়েন্টি ২০২২সালের বিশ্বকাপের চূড়ান্ত সময়সূচি প্রকাশ করেছে আইসিসি। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে যে দুই দল মুখোমুখি অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড । ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে তারাই মুখোমুখি হবে ।

এছাড়াও এই একই গ্রুপে আছে ভারত ও পাকিস্তান। ভারত এবং পাকিস্তানের বহুল আলোচিত খেলাটি ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে হবে ২৩ অক্টোবর,অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। এই দুইটি দলই কিন্তু পড়েছে সুপার টুয়েলভের গ্রুপ টু’তে এ । যে গ্রুপে বাংলাদেশ ও থাকছে ।

গত ২০২১ সালের বিশ্বকাপে বাংলাদেশ কে খেলতে হয়েছে প্রথমপর্ব । এবার অবশ্য সেরকম কোন ঝামেলা পড়তে হচ্ছে না বাংলাদেশ কে । গত বিশ্বকাপেই বাংলাদেশ সুপার টুয়েলভ নিশ্চিত করে পেলে ।

এবারের বিশ্বকাপে সুপার টুয়েলভে ভারত এবং পাকিস্তান ছাড়াও আছে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে থাকছে দক্ষিণ আফ্রিকা। এছাড়া গ্রুপে বাছাইপর্ব থেকে উন্নিত দুটি দল বাংলাদেশের পতিপক্ষ হবে ।

আগামী ২৪ অক্টোবর ২০২২ বাংলাদেশের প্রথম ম্যাচ হবে হোবার্ট এ । প্রতিপক্ষ হিসেবে থাকছে ‘এ’ গ্রুপের রানার্সআপ দল এবং ২৭ অক্টোবর ২০২২ সিডনিতে দক্ষিণ আফ্রিকার মোকাবেলা করবে টাইগাররা।

আগামী ৩০ অক্টোবর২০২২ ব্রিসবেনে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন দলের বিপক্ষে খেলবে বাংলাদেশ দল । এর পরের দুটি ম্যাচ হবে অ্যাডিলেইডে। যা আগামী ২ নভেম্বর ভারত ও আগামী ৬ নভেম্বর পাকিস্তানের সাথে মোকাবেলা করবে বাংলাদেশ দল।

অন্যদিকে গ্রুপ ওয়ানে বর্তমান টি টুয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ছাড়াও থাকছে সাবেক রানারাপ নিউজিল্যান্ড , ও আফগানিস্তান এবং বাছাইপর্ব শেষ করে আসা আরো দুটি দল।

আগামী টি টুর্নামেন্ট শুরু হবে ১৬ অক্টোবর২০২২ থেকে। যেখানে ১ম পর্বের ম্যাচে জিলংয়ে শ্রীলঙ্কা মোকাবেলা করবে নামিবিয়ার ।