মোঃ নাবি ও তার ছেলে হাসান , নাবির ইচ্ছা একসাথে আন্তর্জাতিক ম্যাচ খেলা ।

Mohammad nabi with son

আফগান জাতীয় ক্রিকেট দলের প্রথম তারকা ক্রিকেটার হিসেবে ধরা হয় অল রাউন্ডার মোঃ নাবিকে। বর্তমানে আফগান দলে রাশিদ খানের যুগ হলেও আফগান কে ছোট দল থেকে বড় দল করার অনেক বড় অবদান রয়েছে মোঃ নাবির।

ক্রিকেট ক্যারিয়ারের শেষ পথে রয়েছেন আফগানিস্থানের এই অলরাউন্ডার। তবে ক্যারিয়ার শেষ হওয়ার আগে নিজের বাড়িটি ইচ্ছার কথা জানালেন মোঃ নাবি। দুবাইয়ে চলছে সিবিএফএস টি-টোয়েন্টি লিগ। এই লিগেই বুখাতির একাদশের হয়ে খেলছেন মোঃ নবির ছেলে হাসান।

আন্তর্জতিক বিরতি থাকায় মোহাম্মাদ নবিও দলটির হয়ে মাঠে নামেন। বাবা ও ছেলেকে একসঙ্গে ব্যাটও করতে দেখা যায়। ১৬ বছর বয়সের হাসান এই লিগে ৫ ম্যাচ খেলে ৩৭ গড়ে করেছেন ১৪৮ রান।মোহাম্মদ নবীকে ছেলের কারণেই একটি ম্যাচে আমন্ত্রণ জানানো হয়েছিল। এরপর সাংবাদিকদের কাছে নিজের অনুভূতিও জানিয়েছেন মোহাম্মদ নবি।

“ছোটবেলায় আমার তেমন কিছু ছিল না। শুধু হাসানের আছে। সম্পূর্ণ আলাদাভাবে বড় হয়েছি আমরা সবাই । ওকে বলেছিলাম আমাদের সময়ের গল্প। তখন ক্রিকেট খেলার তেমন কোনো পরিস্থিতিই ছিল না। এখন অনেক ভালো কিছুই আছে। আমার ছেলের সঙ্গে এক দলে খেলার স্বপ্ন তো ছিলই। এবার আমি আশা করি জাতীয় দলের হয়ে খেলব। আমি আশাকরি এখনো জাতীয় দলে কয়েক বছর খেলতে পারব। হাসান দিন দিন বড় হচ্ছে । তার যদি যোগ্যতা থাকলে জাতীয় দলের হয়েও খেলবে।