মুস্তাফিজ আগের চেয়ে বেশি কার্যকরি বলছেন স্টিভ রোডস

বাংলাদেশ জাতীয় দলে স্টিভ রোডসের অধ্যায় এখন পুরোনো। তবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সুবাদে আরেকবার বাংলাদেশে কাজ করার সুযোগ হয়েছে তাঁর। এবারের বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করছেন রোডস।

একই দলে খেলছেন মুস্তাফিজুর রহমান। গেল কয়েকদিন কাজ করেই মুস্তাফিজের মধ্যে ব্যাপক পার্থক্য দেখতে পাচ্ছেন রোডস। তাঁর মতে মুস্তাফিজ এখন আগের থেকে অনেক ভালো বোলার।

কুমিল্লার হয়ে দুই ম্যাচ শেষে মুস্তাফিজের বোলিং নিয়ে রোডসের মন্তব্য , ‘আমরা সবাই জানি মুস্তাফিজ কী না করতে পারে। তবে আমি যখন এখানে এসেছিলাম, সেই সময় থেকে এখন ওর মধ্যে পার্থক্য অনেক দেখছি। সে এখন আরও অনেক ভালো বোলার, এবং ওয়ানডে ক্রিকেটের জন্য সে কিছু ব্যাপারে উন্নতি করেছে।‘

ফিজের পাশাপাশি ইমরুল কায়েসের ও প্রশংসায় ভাসালেন রোডস। তিনি বলেন, ‘ইমরুল কায়েস দলকে খুব ভালো নেতৃত্ব দিয়েছে। ১ম ম্যাচেও তার অধিনায়কত্ব ছিল দারুণ। আমার মনে হয়, অধিনায়ক হিসেবে সে পরিণত হয়ে উঠছে। এটা ভালো আভাস, সত্যিই ভালো আভাস। তবে এখনও অনেক পথ পাড়ি দেওয়ার বাকি আছে, দল ও সমর্থকদের জন্য এটিই গুরুত্বপূর্ণ বার্তা। মাটিতে পা রাখতে হবে। এখনও অনেক দূর যেতে হবে এই প্রতিযোগিতায়।’

২০১৮ সালের ২ বছরের চুক্তিতে বাংলাদেশ ক্রিকেটে দলের প্রধান কোচ হিসাবে নিয়োগ পান রোডস। পরের বছর বিশ্বকাপে বাংলাদেশের ব্যর্থতার পর আচমকাই চাকরি হারাতে হয় এই ইংলিশ কোচকে। বিশ্বকাপ শেষে অনেকটা নীরবেই বাংলাদেশের ক্রিকেটকে বিদায় বলে দেন রোডস । দুই বছর পর আবার ফের বাংলাদেশে পা পড়ল রোডসের।