এবার বিশ্বের ১৪ টি চ্যানেলে দেখা যাবে বিপিএল ।

বিপিএল (বিপিএল) শুরুর আগে একের পর এক চমক দিতে শুরু করেছে বিসিবি । টুর্নামেন্ট শুরুর আগে সম্প্রচারকারী টিভি চ্যানেলের নাম প্রকাশ করেছে দেশটির ক্রিকেট বোর্ড। ১৪টি চ্যানেলে সারাবিশ্বে দেখা যাবে এবারের বিপিএল।

উত্তর আমেরিকার দর্শকরা খেলা দেখার সুযাগ পাবেন উইলোর মাধ্যমে। ক্যারিবিয়ান অঞ্চলে ফ্লো স্পোর্টস, যুক্তরাজ্যে স্কাই স্পোর্টস, আফ্রিকার সাহারা অঞ্চলে সুপার স্পোর্ট, নিউজিল্যান্ডে স্কাই স্পোর্টস এবং অস্ট্রেলিয়াতে দেখা যাবে ফক্স স্পোর্টসের মাধ্যমে।

বাংলাদেশের দর্শকরা বিপিএল দেখার সুযোগ পাবেন সনি সিক্স এবং টি স্পোর্টসের মাধ্যমে। বিশ্বের বেশিরভাগ দেশের জন্য বিপিএল দেখার সুযোগ করে দিচ্ছে আইসিসি। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার ওয়েবসাইটে দেখা যাবে বিপিএলের সপ্তম আসর।

এদিকে বিপিএল আগের আসরগুলোতে বিভিন্ন প্রযুক্তির ব্যবহার দেখা গেছে। এবারও বিপিএলে থাকছে প্রযুক্তির ছড়াছড়ি। জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি লিগের আয়োজকরা জনিয়েছে, এবার বিপিএল সম্প্রচারের জন্য মাঠে থাকবে ৩০টি হাই-ডেফিনেশন ক্যামেরা।

সেই সঙ্গে থাকবে বাগি ক্যাম ও ড্রোন ক্যামেরা। মূলত টিভির দর্শকদের আরও স্বাচ্ছন্দ্য দিতে এইসব প্রযুক্তি যুক্ত করেছে বিসিবি । এবারের বিপিএলে স্পাইডার ক্যামের মাধ্যমে ক্রিকেটার ও ধারাভাষ্যকারদের মধ্যকার কথোপকথন দেখানো হবে খুব কাছ থেকে।

আগামী ২৭ জানুয়ারি মাঠে গড়াচ্ছে বিপিএলের সপ্তম আসর। করোনা পরিস্থিতির মধ্যে বিপিএলের এবারের আসর ২৫ শতাংশ দর্শকের উপস্থিতিতে আয়োজনের পরিকল্পনা করছে বিসিবি ।