ম্যাচের আগে মাশরাফি তামিম ইকবাল কে বলেন “তুই একশ মার, ম্যাচ জিততে যাচ্ছি”

tamim-masrafee.jpg

তামিম ইকবাল শতক হাঁকালে ম্যাচ জিতবে মিনিস্টার ঢাকা- দলের শুক্রবারের জয়ের আগের রাতেই এই ভবিষ্যদ্বাণী করেছিলেন মাশরাফি বিন মুর্তজা। তার অনুমান সঠিক প্রমাণ করে তামিমের শতক ৯ উইকেটের রাজসিক এক জয় এনে দিয়েছে ঢাকাকে।
শুক্রবার (২৮ জানুয়ারি) সিলেট সানরাইজার্সকে হেসেখেলে হারায় ঢাকা। এই জয়ে মূল অবদান তামিমের অনবদ্য হার না মানা শতকের। বিদেশি ক্রিকেটাররা জ্বলে উঠতে পারছিলেন না, দেশের সবাইও ছিলেন না চেনা ছন্দে।

আর তাই ঢাকা চার ম্যাচের তিনটিতেই হার বরণ করে। বৃহস্পতিবার রাতে মাশরাফি তামিমকে বলেছিলেন- বিদেশিদের ওপর নির্ভর না করে তামিম নিজেই যেন দায়িত্ব কাঁধে তুলে নেন। তামিমের শতকে জয় পাওয়ার পর প্লে-অফের লড়াইয়ে টিকে রইল ঢাকা।

ম্যাচ শেষে টিম মিটিংয়ে মাশরাফি বলেন, ‘এই পরিস্থিতিতে আমরাই এসেছি, আমাদেরই বের হতে হবে। নিজের ওপর ভরসা রাখা জরুরী। কাল তামিমকে বলেছিলাম- তামিম, বিদেশিদের দিকে না তাকিয়ে নিজের দিকে তাকা। তুই একশ মার, তোর ঐ সামর্থ্য আছে, কাল আমরা ম্যাচ জিততে যাচ্ছি। কাল রাতেই বলেছি। আলহামদুলিল্লাহ আজ ও একশ মেরেছে।’

শুধু তামিম নন, মিনিস্টার ঢাকার এই পেসারের চাওয়া- বাকি দেশি ক্রিকেটাররাও যেন নিজ নিজ ভূমিকায় জ্বলে ওঠেন।

মাশরাফি বলেন, ‘কাল তামিম আবার ভালো খেলতে পারে। নাহয় অন্য কেউ ভালো খেলবে। নিজেরাই এই পজিশনে এনেছি, নিজেদেরই এখান থেকে যেতে হবে। অন্যদের ওপর ভরসা করে লাভ নেই। ২২ গজে নিশ্চিত করো, এটা তোমার দিন। যতক্ষণ ক্রিজে থাকব নিশ্চিত করব, আজকের দিনটা আমার।’