মেহেদী হাসান মিরাজকে সরিয়ে নাঈম ইসলামকে অধিনায়ক করেছে।

টুর্নামেন্টের মাঝপথেই অধিনায়ক পরিবর্তন করলেও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ শুরুর আগে মিরাজকে অধিনায়ক ঘোষণা করেছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ফ্র্যাঞ্চাইজি। তার নেতৃত্বে ঢাকা পর্বে তিনটি ও চট্টগ্রামে একটি ম্যাচ খেলেছে। তার মধ্যে দুটি ম্যাচে জয়লাভ করেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এবং হেরেছে দুটিতে।

নেতৃত্বের সঙ্গে ব্যাট-বল হাতে পারফর্মও করছিলেন মিরাজ। বল হাতে ৮ উইকেটের পাশাপাশি ব্যাট হাতে করেন ৭০ রান। ফরচুন বরিশালের বিপক্ষে মাত্র ১৬ রান দিয়ে সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছিলেন। তবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের প্রধান কোচ নিক্সনের মনে ধরেনি মিরাজের নেতৃত্ব।

যার কারণে মেহেদী হাসান মিরাজ কে সরিয়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এর অধিনায়ক করা হয়েছে নাঈম ইসলামকে। বিপিএলে এর আগেও অধিনায়কের দায়িত্ব পালন করেছেন নাঈম ইসলাম। এর আগে রংপুর রাইডার্স-এর অধিনায়কের দায়িত্ব পালন করেছেন তিনি।

এ ছাড়া প্রধান কোচ পল নিক্সন চলে গেছেন কাউন্টিতে দায়িত্ব পালনের জন্য, তার পরিবর্তে প্রধান কোচের দায়িত্ব পালন করবেন শন টেইট। নিক্সন চার ম্যাচের চুক্তিতে এসেছিলেন কোচিং করতে। এখন তিনি আবার ফিরছেন কাউন্টিতে, সেখানে লিস্টারশায়ারের হয়ে দায়িত্ব পালন করবেন। আর প্রধান কোচের দায়িত্বে থাকছেন টেইট, যিনি বোলিং কোচের দায়িত্ব পালন করেছিলেন।