মঈন আলীর ছক্কা বৃষ্টিতে জয়ে ফিরল ইংল্যান্ড!

Moeen-ali

 

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচে ব্যাট হাতে মঈন আলির ছক্কা বৃষ্টি ও বল হাতে দুই উইকেট শিকারের দিনে ৩৪ রানে ম্যাচ জিতেছে ইংল্যান্ড। ফলে সিরিজে এসেছে ২-২ সমতা। বার্বাডোসে টস হেরে আগে ব্যাট করতে নামে ইংল্যান্ড। দ্বিতীয় ওভারেই টম ব্যান্টনকে আউট করেন জেসন হোল্ডার। দ্বিতীয় উইকেটে ইংল্যান্ড পায় ৮৫ রানের জুটি।

জেসন রয় ৪২ বলে ৫২ রান করে কাইরন পোলার্ডের শিকার হলে ভেঙে যায় জেমস ভিঞ্চের সাথে তার জুটি। রয়ের ইনিংসে ছিল পাঁচটি চার ও তিনটি ছক্কা। পরের ওভারেই অকিল হোসেনের বলে আউট হন ভিঞ্চ। দুইটি করে চার ও ছক্কায় ২৬ বলে ৩৪ রান করেন তিনি। তারপরই শুরু হয় মঈনের ছক্কা বৃষ্টি। বার্বাডোসে রীতিমত টর্নেডো বইয়ে দেন তিনি। ২৮ বলে খেলেন ৬৩ রানের বিধ্বংসী ইনিংস। মঈনের ইনিংসটিতে ছিল একটি চার ও সাতটি ছক্কা।

স্ট্রাইকরেট ২২৫। এছাড়া লিয়াম লিভিংস্টোন ১৫ বলে ১৬ রান ও স্যাম বিলিংস ৪ বলে ১৩ রান করেন। নির্ধারিত ২০ ওভারে ইংল্যান্ড পায় ১৯৩ রানের বড় সংগ্রহ। ক্যারিবিয়ানদের পক্ষে তিনটি উইকেট শিকার করেন হোল্ডার। ওয়েস্ট ইন্ডিজের পক্ষেও ঝড়ো শুরু এনে দেন কাইল মেয়ার্স। তবে অপরপ্রান্তে ব্রেন্ডন কিং খেলেন ধীরগতিতে। ফলে পথ হারিয়ে ফেলে ওয়েস্ট ইন্ডিজ। মেয়ার্সের লাগাম টেনে ধরেন মঈন।

২৩ বলে ৪০ রান করেন মেয়ার্স। হাঁকান দুইটি চার ও চারটি ছক্কা। ২৭ বলে ২৬ রান করা কিংকেও শিকার করেন মঈন। নিকোলাস পুরান ১৬ বলে ২২ রান, রোভম্যান পাওয়েল ৬ বলে ৫ রান, জেসন হোল্ডার ২৪ বলে ৩৬ রান, কাইরন পোলার্ড ১৬ বলে ১৮ রান ও ড্যারেন ব্রাভো ৮ বলে ৩ রান করলে নির্ধারিত ২০ ওভারে ওয়েস্ট ইন্ডিজ থামে ১৫৯ রানে। স্বাগতিকরা উইকেট হারায় পাঁচটি।

ইংল্যান্ডের পক্ষে মঈন দুইটি এবং আদিল রশিদ, রিচ টপলি ও লিভিংস্টোন একটি করে উইকেট নেন। ইংল্যান্ড পায় ৩৪ রানের জয়। ম্যাচসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছে মঈন। এই ম্যাচে অধিনায়কও ছিলেন মঈন আলি।
সংক্ষিপ্ত স্কোর

ইংল্যান্ড ১৯৩/৬ (২০ ওভার)
মঈন ৬৩, রয় ৫২, ভিঞ্চ ৩৪;
হোল্ডার ৩/৪৪;