সালমান খান কে সউদী আরব সেরা ব্যক্তিত্বের স্বীকৃতি দিলেন

বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার অভিনেতা সালমান খান। সংখ্যক অনুরাগী রয়েছে তার বিশ্বজুড়েই। ৫৬ বছর বয়সী এই অভিনেতার ব্যক্তিত্ব মুগ্ধ করে যায় অনেক তারকাকেও। এবার তার ব্যক্তিত্বে মুগ্ধতা প্রকাশ করলো সউদী আরবের লোকেরাও। দেশটির রিয়াদে অনুষ্ঠিত ‘জয় অ্যাওয়ার্ডস’-এর মঞ্চে সালমান খানকে ‘পার্সোনালিটি অফ দ্য ইয়ার’-এর তকমা দেওয়া হয়েছে।

সম্প্রতি নিজের ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করে সেই খবরটি দেন সালমান খান নিজে। তিনি যে ছবি পোস্ট করেন সেখানে দেখা যায় তার হাতে একটি ট্রফি ধরা। ছবি শেয়ার করে তিনি লেখেন, আমার ভাই আবু নাসের… তোমার সঙ্গে আলাপ হয়ে ভাল লাগল…।
এর আগে এই ইভেন্ট থেকে একটি ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে পড়ে যেখানে সালমান খানকে দেখা যায় তিনি জন ট্রাভোল্টারের সঙ্গে পরিচিত হচ্ছেন। তিনি বলেন, আমি ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করি এবং আমার নাম সালমান খান।

উল্লেখ্য, বলিউড ইন্ডাস্ট্রিতে ৩৩ বছর হয়ে গেল ‘ভাইজান’-এর। ‘বিবি হো তো অ্যায়সি’ সিনেমাতে প্রথম অভিনয় করেছিলেন এই বলি তারকা। সেই সিনেমাতে নায়কের ভাইয়ের ভূমিকায় অভিনয় করার জন্য তাকে ১১ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হয়েছিল। তার পরের বছরই সুপারহিট সিনেমা ‘ম্যায়নে পেয়ার কিয়া’-তে অভিনয় করে যশ এবং খ্যাতির মুখ দেখেন তিনি। ২০১৫ সালে আন্তর্জাতিক পত্রিকা ‘ফোর্বস’-এ বিশ্বের সব থেকে বেশি পারিশ্রমিক পাওয়া ১০০ জন বিনোদনীর তালিকা প্রকাশ করা হয়। সেখানে অমিতাভ বচ্চনের সঙ্গে ৭১ নম্বরে নাম ছিল সালমান খানের। ফের ২০১৮ সালে একই তালিকায় নাম ওঠে তার। ভারতের নিরিখে তিনি ছিলেন সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া তারকা।