কুমিল্লার হয়ে বিপিএল খেলতে ঢাকায় আসছেন মঈন আলী এবার খেলা হবে !

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরে অংশ নিতে বাংলাদেশে এসে পৌঁছেছেন ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার মঈন আলী। চলমান বিপিএলে তিনি খেলবেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে।
বুধবার (২ ফেব্রুয়ারি) সকালে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান মঈন। তার ঢাকা আসার খবর নিশ্চিত করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ফ্র্যাঞ্চাইজি।
ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজের কারণে মঈন কুমিল্লার প্রথম চার ম্যাচে খেলতে পারেননি। জাতীয় দলের কার্যক্রম শেষ করে তবেই এসেছেন বিপিএলে। কুমিল্লা তাদের পঞ্চম ম্যাচ খেলবে বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি)। এই ম্যাচ দিয়েই শুরু হতে পারে মঈনের বিপিএল যাত্রা।

দলে মঈনের যোগদান বাড়তি প্রেরণা দিতে পারে দুইবারের শিরোপাজয়ীদের। ক্যারিবীয় সিরিজে মঈন ছিলেন দারুণ ফর্মে। দ্বিতীয় ম্যাচে তার অলরাউন্ডার নৈপুণ্যে দল পায় নাটকীয় জয়। চতুর্থ ম্যাচে হাঁকান অর্ধশতক।
কুমিল্লা তাদের চারটি ম্যাচে মাঠে নেমেছে ফাফ ডু প্লেসি, ক্যামেরন ডেলপোর্ট ও করিম জানাতকে নিয়ে। একাদশে ৩ জনের বেশি বিদেশি রাখার সুযোগ নেই। মঈনকে একাদশে অন্তর্ভুক্ত করতে হলে তাই বিদেশি কোটায় পরিবর্তন আবশ্যক। অসুস্থতা ও চোটের কারণে এখনও মাঠে নামা হয়নি সুনীল নারাইনের। মঈনের সাথে তিনিও আছেন একাদশের ভাবনায়।

ইংল্যান্ডের হয়ে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ জেতা মঈন টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন সীমিত ওভারের ক্রিকেটে। ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে তার চাহিদা আকাশচুম্বী। সেই চাহিদার কথা মাথায় রেখে ড্রাফটের আগেই মঈনকে দলে নেয় কুমিল্লা।