বিসিবিতে মেহেদি মিরাজদের শুনানি বৃহস্পতিবার

মেহেদী হাসান মিরাজকে নিয়ে রীতিমত লঙ্কাকাণ্ড বেঁধে গিয়েছিল চট্টগ্রামে। দলের প্রতি অসন্তোষ প্রকাশ করে বিপিএল ছাড়তে চেয়েছিলেন জাতীয় দলের এই তারকা। দ্বিপক্ষীয় আলোচনায় মিটমাট হলেও তার আগে ঘটনা গড়ায় অনেক দূর।

সেই ঘটনায় মিরাজ ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে শুনানির মুখোমুখি হতে হচ্ছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তলব করেছে মিরাজ ও ফ্র্যাঞ্চাইজি দুই পক্ষকেই। চট্টগ্রাম পর্ব শেষ করে ফের ঢাকায় ফেরা দলটির প্রতিনিধিদের শুনানি হবে বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি)।

বিশেষ সূত্র জানায়, ‘শুনানিতে মিরাজ ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মালিকপক্ষকে ডাকা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে তারা শুনানিতে অংশ নেবেন।’
সূত্র জানায়, এই শুনানিতে বোর্ডের পক্ষ থেকে উপস্থিত থাকবেন প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন এবং বিপিএল গভর্নিং কাউন্সিলের শীর্ষস্থানীয় কর্মকর্তারা।

অধিনায়কত্ব থেকে সরানোর কারণে গত ৩১ জানুয়ারি মিরাজ দল ছেড়ে চলে যেতে চেয়েছিলেন। বোর্ডের হস্তক্ষেপে দুই পক্ষ আলোচনার পর অবশ্য সমাধান হয়। তার আগে বিষয়টি হয়ে ওঠে টক অব দ্য টাউন।

মিরাজের মত তারকা ক্রিকেটারের এমন কার্যক্রমে বোর্ড বেশ বিব্রত। তবে ফ্র্যাঞ্চাইজির ভূমিকাতেও সন্তুষ্ট নয় গভর্নিং কাউন্সিল। বিপিএল গভর্নিং কাউন্সিল তাই আগেই জানিয়েছিল, চট্টগ্রাম পর্ব শেষে ঢাকায় ফেরার পর দুই পক্ষেরই শুনানি হবে।