ফুটবল বিশ্বে এমন ঘটনা আর ঘটেনি , খেলোয়াড়দের থেকে বেশি লাল/হলুদ কার্ড পেল কোচ

কখনো দেখেছেন ফুটবলারদের থেকে একজন কোচ বেশি কার্ড দেখেছেন? এক ম্যাচে হয়তো সেটা সম্ভব কিন্তু পুরো একটি টুর্নামেন্টে ফুটবলারদের থেকে কোচের কার্ড বেশি সেটা হয়তো অবিশ্বাস্য মনে হবে। এমনি বিরল ঘটনা ঘটেছে আফ্রিকান নেশন্স কাপে।এই টুর্নামেন্টে মিশরের কোনো ফুটবলার এখনো দুইটির বেশি কার্ড দেখেননি। কিন্তু তাদের কোচ কার্লোস কুইরেস ইতিমধ্যে তিনটি কার্ড দেখে আলোচনার জন্ম দিয়েছেন।

ফুটবল বিশ্বে এমন ঘটনার নজির নেই বললেই চলে। গত রাতে উক্ত টুর্নামেন্টের সেমিফাইনালে মুখোমুখি হয়েছিলো স্বাগতিক ক্যামেরুন ও মিশর। উক্ত ম্যাচে ক্যামেরুনকে ট্রাইবেকারে হারালেও ম্যাচে বেশ কয়েকবার রেফারির সিদ্ধান্তের বিপক্ষে প্রতিবাদ করেন মিশরের কোচ কার্লোস কুইরেস। আর এতেই ঘটে বিপত্তি।

হলুদ কার্ড দেখিয়ে প্রথমবার সতর্ক করে দিলেও দ্বিতীয়বারে আর সতর্ক নয়। হলুদ কার্ড দেখানোর পাশাপাশি লাল কার্ড দেখান রেফারি। ফলে ডাগআউট ছাড়তে হয় কার্লোস কুইরেসকে।আফ্রিকান নেশন্স কাপে এখন পর্যন্ত ছয়টি ম্যাচ খেলেছে মিশর। যেখানে কোনো ফুটবলার দুটির বেশি কার্ড দেখেনি কিন্তু তাদের কোচ ইতিমধ্যে দেখে ফেলেছেন তিনটি কার্ড। আফ্রিকান নেশন্স কাপে এখন পর্যন্ত মিশরের ছয়জন ফুটবলার কার্ড দেখেছেন।

আলাদা ম্যাচে দুটি করে কার্ড দেখেছেন মিডফিল্ডার মোহাম্মদ এললেননি, ডিফেন্ডার আব্দুল মোনেম ও ওমর কামাল। একটি করে কার্ড দেখেছেন জিজো, আইমান আশ্রাফ ও মোস্তফা মোহামেদ।আগামী ৭ফেব্রুয়ারি রাতে আফ্রিকান নেশন্স কাপের ফাইনালে সেনেগালের মুখোমুখি হবে মিশর। কিন্তু ফাইনালে ডাগআউটে দাড়াতে পারবেন না মিশরের কোচ কার্লোস কুইরেস।