মিছিল নিয়ে ঢুকলেন নিপুণ, জায়েদ খান লাপাত্তা ।


সমর্থকদের বহর নিয়ে বিএফডিসি ঢুকলেন নিপুণ। সবার মুখে স্লোগান ‌‘উই ওয়ান্ট জাস্টিস’। শনিবার (৫ ফেব্রুয়ারি) বিকাল সোয়া চারটা নাগাদ এই চিত্র দেখা যায়। এসময় নিপুণের সঙ্গে ছিলেন সাইমন সাদিকসহ বিভিন্ন সমিতির সদস্যরা।

আগেই শিল্পী সমিতির সামনে খোলা প্রাঙ্গণে অপেক্ষা করছিলেন আপিল বোর্ডের প্রধান নির্মাতা সোহানুর রহমান সোহান ও সদস্য মোহাম্মদ হোসেন। নিপুণ তাদের সঙ্গে বসেন। তবে এই প্রতিবেদন লেখা পর্যন্ত (বিকাল ৪টা ৫০ মিনিট) জায়েদ খানকে দেখা যায়নি।

ধারণা, করা হচ্ছে জায়েদ খান আপিল বোর্ডের এই বিচার কার্যক্রমকে উপেক্ষা করবেন।
এদিকে জায়েদ খানের অনুপস্থিতিতে শুনানি হবে কেমন করে? এমন জবাবে সোহান বলেন, ‘একপক্ষ এখনও আসেনি। যেহেতু বাদী নিপুণ এসেছেন, আমরা তার কথা শুনবো। শুনে মন্ত্রণালয়কে আমাদের সিদ্ধান্ত জানিয়ে দেবো।’

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সদ্য সমাপ্ত নির্বাচনের ‘সম্পাদক’ পদ নিয়ে ওঠা বিতর্ক সমাধানের লক্ষ্যেই আপিল বোর্ডের এই বৈঠক। যার মধ্যদিয়ে নিপুণের অভিযোগের ভিত্তিতে প্রার্থিতা বাতিলও হতে পারে নব-নির্বাচিত সাধারণ সম্পাদক জায়েদ খানের।

আর এ বিষয়ে সিদ্ধান্ত নিতে আপিল বোর্ডকে নির্দেশনা দিয়েছে সমাজকল্যাণ মন্ত্রণালয়।

জানা গেছে, আজকের (৫ ফেব্রুয়ারি) বৈঠকে বিবাদী জায়েদ খান অনুপস্থিত থাকলে বাদী নিপুণের অভিযোগ আমলে নিয়ে আপিল বোর্ড তাদের সিদ্ধান্ত জানিয়ে দেবে মন্ত্রণালয়কে। তবে সেটি কী সিদ্ধান্ত, জানতে হলে অপেক্ষা করতে হবে আর কিছু সময়।

এদিকে এই আপিল বোর্ডকে অবৈধ বলে দাবি করছেন জায়েদ খান। তার ভাষ্য, নির্বাচনের চূড়ান্ত ফল ঘোষণার পর এই বোর্ড বাতিল হয়ে যায়। ধারণা করা হচ্ছে, বোর্ডকে অবৈধ মনে করেন বলেই জায়েদ খান এই শুনানিতে অংশ নেননি।