টানা ৩ দিন বৃষ্টির সম্ভাবনা এবং শৈত্যপ্রবাহ কিছুটা কমতে পারে।


দেশের বিভিন্ন জেলার উপর দিয়ে বয়ে যাওয়া শৈত্যপ্রবাহ কিছুটা কমতে পারে। বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) আগামী শনিবার পর্যন্ত বৃষ্টিপাতের আভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। মঙ্গলবার সন্ধ্যা থেকে পরবর্তী তিন দিনের আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়। আবহাওয়া অধিদফতর জানায়, নীলফামারী, দিনাজপুর, কুড়িগ্রাম, পাবনা, রাজশাহী, মৌলভীবাজার জেলাসমূহ ও সীতাকুণ্ডু উপজেলার ওপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কমতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তর-পশ্চিমাঞ্চল ও নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ এবং কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। মঙ্গলবার সীতাকুণ্ডে সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। সেখানে তীব্র শীত বিরাজ করছে।

ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ২, চট্টগ্রামে ১৩ দশমিক ৫, সিলেটে ১২ দশমিক ৪, ময়মনসিংহে ১১ দশমিক ৪, রাজশাহী ৯ দশমিক ৪, রংপুরে ১০ দশমিক ৮, খুলনায় ১৩ এবং বরিশালে ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।