নতুন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) জন্য ৫ নাম প্রস্তাব, যাকে সিইসি চান বি চৌধুরী


নতুন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও অন্যান্য নির্বাচন কমিশনারদের নিয়োগের জন্য সার্চ কমিটির কাছে পছন্দের পাঁচজনের নাম প্রস্তাব করেছে সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরীর (বি চৌধুরী) দল বিকল্পধারা বাংলাদেশ। দলটির মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান এমপির পক্ষে দলটির যুগ্ম মহাসচিব এনায়েত কবীর স্বাক্ষরিত চিঠিটি সচিবালয়ে অনুসন্ধান কমিটির কাছে শুক্রবার দুপুরে পৌঁছে দেন বিকল্পধারার যুগ্ম দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম বুলু।

নতুন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) হিসেবে মন্ত্রিপরিষদ বিভাগের সাবেক সচিব মোহাম্মদ মোশাররফ হোসেন ভূঁইঞার নাম প্রস্তাব করেছে বি চৌধুরীর দল। আর অন্যান্য কমিশনার পদের জন্য দেশের চার জন বিশিষ্ট ব্যক্তিকে কমিশনার হিসেবে নিয়োগের প্রস্তাব দিয়েছে।

কমিশনার পদে যে চারজনের নাম প্রস্তাব করেছে বিকল্পধারা, তারা হলেন- স্থানীয় সরকার বিশেষজ্ঞ অধ্যাপক ড. তোফায়েল আহমেদ, সাংবাদিক ও লেখক আবু সাঈদ খান, ফেমার সাবেক সভাপতি মনিরা খান এবং অর্থনীতিবিদ ড. আহসান মনসুর।

উল্লেখ্য, সিইসি কেএম নূরুল হুদার নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশনের (ইসি) মেয়াদ পূর্তি হবে আগামী ১৪ ফেব্রুয়ারি। এর আগেই নতুন নির্বাচন কমিশন গঠন করতে হবে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে। ইসি গঠনে নতুন আইন অনুযায়ী, গঠিত সার্চ কমিটিকে ১৫ কার্যদিবসের মধ্যে রাষ্ট্রপতির কাছে যোগ্য ব্যক্তিদের নাম প্রস্তাব করতে হবে।