প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য ইসি গঠনে তালিকা প্রকাশ

প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগের লক্ষ্যে প্রস্তাবিত নামের তালিকা প্রকাশ করেছে সার্চ কমিটি। এতে ঠাঁই পেয়েছেন ৩২২ জন। সোমবার (১৪ ফেব্রুয়ারি) রাতে মন্ত্রিপরিষদের ওয়েবসাইটে প্রকাশ এ তালিকা প্রকাশ করা হয়। ৩২২ জনের এই তালিকায় সাবেক সরকারি কর্মকর্তা, অবসরপ্রাপ্ত বিচারপতি, শিক্ষক, সাহিত্যিক, সাবেক সেনা কর্মকর্তার নাম রয়েছে।

সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্মসচিব শফিউল আজিম। তিনি বলেন, ‌‘সার্চ কমিটির কাছে আসা ৩২২ জনের প্রকাশ করা হয়েছে। তালিকা মন্ত্রিপরিষদ বিভাগের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

অন্যদিকে, প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগের জন্য আট জ্যেষ্ঠ সাংবাদিকের সঙ্গে বৈঠকে বসছে সার্চ কমিটি। মঙ্গলবার বিকেল ৪টায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে। বৈঠকে যোগ দিতে আট জ্যেষ্ঠ সাংবাদিককে আমন্ত্রণ জানিয়ে মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্মসচিব শফিউল আজিমের সই করা চিঠি পাঠানো হয়েছে।

আমন্ত্রণ পাওয়া সাংবাদিকরা হলেন- বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, নিউএজ সম্পাদক নুরুল কবীর, মাছরাঙ্গা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী, বিজনেস স্ট্যান্ডার্ডের সম্পাদক ইনাম আহমেদ চৌধুরী, ঢাকা ট্রিবিউনের সম্পাদক জাফর সোবহান, চ্যানেল আইয়ের বার্তা প্রধান শাইখ সিরাজ, সাংবাদিক নেতা মঞ্জুরুল আহসান বুলবুল ও শওকত মাহমুদ।

এর আগে শনিবার (১২ ফেব্রুয়ারি) প্রথম দফায় বেলা সোয়া ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এবং দ্বিতীয় দফায় দুপুর ১টা থেকে আড়াইটা পর্যন্ত এবং রোববার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে বিশিষ্টজনদের মতামত নেয় সার্চ কমিটি।