আইসিউর চিকিৎসক শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন আইসিউতেই


সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে দুই দিন চিকিৎসাধীন থাকার পর মারা গেছেন নগরীর বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালের আইসিইউ বিভাগের চিকিৎসক ডা. সামিনা আক্তার। বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে তিনি মারা যান। চমেক হাসপাতালের আইসিইউ বিভাগের চিকিৎসক ডা. হারুনুর রশিদ এতথ্য নিশ্চিত করেছেন।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) রাতে চট্টগ্রামের এসএস খালেদ সড়কের রেডিসন ব্লু’র সামনে সিএনজি চালিত একটি অটোরিকশা সামিনা আক্তারকে বহনকারী রিকশাকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে রিকশা থেকে পড়ে মাথায় গুরুতর আঘাত পান তিনি। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে যায়। সেখানে সামিনা আক্তারের অপারেশন করা হয়। শারীরিক অবস্থার অবনতি ঘটলে সেই রাতেই তাকে আইসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়। কিন্তু শেষ পর্যন্ত মৃত্যুর কাছে হেরে গেলেন তিনি।

ডা. সামিনা আক্তারের ব্যাচমেট ডা. আরিফ বাচ্চু জানান, সামিনা চট্টগ্রাম ইউএসটিসির পঞ্চম ব্যাচের প্রাক্তন ছাত্রী। তিনি ইউএসটিসির আইসিইউ বিভাগের চিকিৎসক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। বৃহস্পতিবার সকালে চমেক হাসপাতালের আইসিইউতে মারা যান।

চট্টগ্রাম কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দিন জানান, ডা. সামিনা আক্তারকে ধাক্কা দেওয়া সিএনজি অটোরিকশাটি জব্দ করা হয়েছে। চালককে গ্রেপ্তার করা হয়েছে। এই ঘটনায় একটি মামলা হয়েছে।