টেস্টেও ভারতের অধিনায়ক রোহিত, তিন ফরম্যাটের নেতৃত্বই এল রোহিত শর্মার হাতে।


কয়েক মাসের ব্যবধানে ভারতের তিন ফরম্যাটের নেতৃত্বই এল রোহিত শর্মার হাতে। সীমিত ওভারের দুই ফরম্যাটের পর টেস্টেও রোহিতকে স্থায়ী অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছে।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) এক সংবাদ সম্মেলনে রোহিতকে অধিনায়ক হিসেবে ঘোষণা করেন টিম ইন্ডিয়ার নির্বাচকরা। একইসাথে শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টের সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করা হয়েছে।

ঘোষিত টেস্ট দলে রয়েছে বেশ কিছু চমক। দল থেকে বাদ পড়েছেন চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে, ইশান্ত শর্মা ও ঋদ্ধিমান সাহা। তারা চারজনই সিনিয়র ক্রিকেটার এবং টেস্ট দলের নিয়মিত সদস্য ছিলেন। এর মধ্যে আজিঙ্কা রাহানে ভারতের সহ-অধিনায়ক ছিলেন, যিনি অস্ট্রেলিয়ার মাঠে অবিশ্বাস্য সিরিজ জয়ে অধিনায়ক ছিলেন।

মাস কয়েক আগে রাহানেকে সরিয়ে টেস্টে রোহিতকে সহ-অধিনায়ক করা হয়। তবে নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি সরে দাঁড়ানোর পর রোহিতকেই দেওয়া হল টেস্টের দায়িত্ব। ৩৫ বছর বয়সী এই ব্যাটার এখন ৩ ফরম্যাটেই দলকে নেতৃত্ব দেবেন।

একনজরে শ্রীলঙ্কা সিরিজে ভারতের টেস্ট স্কোয়াড
রোহিত শর্মা (অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, প্রিইয়াঙ্ক পাঁচাল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, হানুমা বিহারী, শুবমান গিল, রিশভ পান্ট (উইকেটরক্ষক), কে এস ভরত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন (ফিট থাকা সাপেক্ষে), রবীন্দ্র জাদেজা, জয়ন্ত যাদব, কূলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব ও সৌরভ কুমার।