এবার বাস্তবে জাদুর কার্পেটে চেপে ঘুরে বেড়াচ্ছে আলাদিন! (ভিডিও)


আরব্য রজনীর উপকথার জনপ্রিয় চরিত্র আলাদিনের একটি আশ্চর্য প্রদীপ আর জাদুর কার্পেট ছিল। সেই গল্প শুনে বড় হওয়া অনেকেই স্বপ্ন দেখতো আলাদিনের মতো জাদুর কার্পেটে চড়ার। হয়ত তেমনই স্বপ্ন বুনেছিলেন দুবাইয়ের এক যুবক। চেয়েছিলেন সবাইকে চমকে দিতে। আর তাই সত্যিকারের ম্যাজিক কার্পেটে চেপে দুবাই ঘুরে বেড়ালেন তিনি। চমকে দিলেন সবাইকে।

খালিজ টাইমসের প্রতিবেদন অনুযায়ী, মূলত হ্যালোইন উপলক্ষে পুরোদস্তুর আলাদিন সেজে বহু অর্থ খরচ করে বানানো বিশেষ ধরণের হোভার বোর্ডের ওপর কার্পেট বসিয়ে তাতে চেপে ঘুরে বেড়ান তিনি। বুর দুবাই এবং পুরোনো সুক এলাকায় ম্যাজিক কার্পেটে চড়ে যেতে দেখা যায় তাকে।

পথচারীরা তাকে দেখে যারপরনাই বিস্মিত হন, ফোন বের করে ছবি তোলা কিংবা ভিডিও করা শুরু করেন তারা। ইউটিউবে প্রকাশিত ভিডিওতে, পানির ওপর দিয়েও ‘ম্যাজিক কার্পেটে’ চেপে যেতে দেখা গেছে ওই যুবককে।

তবে ওই যুবকের নাম জানায়নি খালিজ টাইমস। ‘রিহ্‌জঅরডাই’ নামে একটি ইউটিউব চ্যানেল থেকে ম্যাজিক কার্পেটে চেপে ঘুরে বেড়ানোর ভিডিও প্রকাশ করেন ওই যুবক।

ভিডিওর বর্ণনায় ওই যুবক লিখেছেন, এটা বানাতে গিয়ে আমাকে প্রচুর পরিমাণে সমুদ্রের পানি গিলতে হয়েছে।

ইনস্টাগ্রামে ভিডিওটির ক্যাপশনে লেখা ছিল, এই জিনিস বানাতে তার কমপক্ষে আট মাস সময় লেগেছে। ওই যুবক বলেন, আপনি যদি কোনো কিছু কল্পনা করতে পারেন তাহলে আপনি তা করেও দেখাতে পারবেন।