এক ছবিতে ১০ জন কোহলি ৯ জন এ নকল, আসল জনকে খুঁজে নিন


প্রত্যেকেই পরে আছেন একই পোশাক। একটি চায়ের টেবিলের চার দিকে তাঁরা বসে। একজন অবশ্য দাঁড়িয়ে রয়েছেন। কারও হাতে চায়ের কাপ। কেউ আবার গল্পে মগ্ন। আরও একটি বিষয়ে সবার মিল রয়েছে। প্রত্যেকের গালে চাপ দাড়ি। তাঁরা প্রত্যেকেই বিরাট কোহলি। চমকে উঠবেন না। তাঁরা প্রত্যেকেই কোহলির মতো দেখতে। তাঁদের মধ্যে অবশ্য আসল কোহলিও রয়েছেন। তবে তাঁকে চিনতে বেশ কিছু ক্ষণ সময় লাগার কথা।

সম্প্রতি নেটমাধ্যমে একটি ছবি প্রকাশ করেছেন কোহলি। সেখানে তিনি ছাড়াও তাঁর মতো দেখতে আরও ৯ জন রয়েছেন। ছবিটি দিয়ে ক্যাপশনে কোহলি লিখেছেন, ‘এদের মধ্যে আলাদা ব্যক্তিকে চিহ্নিত করুন।’

ভারতীয় ক্রিকেটে পদার্পণের পর থেকে নিজের এক আলাদা পরিচয় তৈরি করেছেন কোহলি । সেটা শু‌ধু মাত্র তাঁর খেলার মাধ্যমে নয়, চেহারার মাধ্যমেও বটে। ছোট করে কাটা চুল, গালে চাপ দাড়ি, হাত ভর্তি ট্যাটু, কোহলী যেন ভারতীয় দলে তারুণ্যের প্রতীক। একটা সময় তো দলের সবাই দাড়ি রাখা শুরু করেছিলেন। নেটমাধ্যমে চর্চা হত, কোহলীকে দেখেই নাকি এই স্টাইল শুরু করেছেন সবাই।

কোহলির এই স্টাইল শুধু মাত্র ক্রিকেটারদের মধ্যে নয়, দর্শকদের, বিশেষ করে তরুণ প্রজন্মের উপর বড় প্রভাব ফেলেছে। ইউটিউবে অনেক ভিডিয়োতে নকল কোহলিদের দেখা গিয়েছে। তাঁরা কোহলি সেজে অভিনয় করেন। তেমনই কয়েক জনের সঙ্গে ছবি তুলেছেন কোহলি । খুঁজে বার করতে বলেছেন আসল কোহলিকে।