ফেসবুকে আত্মহত্যার স্ট্যাটাস দিয়ে নিখোঁজ এক গৃহবধূঃ গত তিন দিন ধরে নিখোঁজ


কুষ্টিয়ায় স্বামী ও শ্বাশুড়ির উপর অভিমান করে ফেসবুকে আত্মহত্যার স্ট্যাটাস দিয়ে গত তিন দিন ধরে নিখোঁজ রয়েছেন অন্তরা আফরিন অন্তু (১৯) নামের এক গৃহবধূ। এরপর তাকে অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে থানায় সাধারণ ডায়েরি করেছেন ওই গৃহবধূর পরিবার। নিখোঁজ অন্তরা কুষ্টিয়ার চৌড়হাস কুটিপাড়ার শহিদুল ইসলামের মেয়ে।

কুষ্টিয়া মডেল থানায় অন্তরার ভাই সোহানুর রহমান সোহান একটি সাধারণ ডায়েরি করেছেন যাতে লেখা আছে, গত ১৯ ফেব্রুয়ারী বেলা ১১টার দিকে অন্তরা আফরিন নিজ বাড়ি চৌড়হাস থেকে বেরিয়ে যান। এরপর তিনি তার ফেসবুকে আত্মহত্যা বিষয়ক একটি স্ট্যাটাস দেন৷ এরপর থেকে তার শ্বশুর বাড়িসহ সম্ভাব্য সব জায়গায় খুঁজেও তার সন্ধান মেলেনি এবং তার ব্যবহৃত মোবাইল ফোনও বন্ধ রয়েছে।

অন্তরার ফেসবুক আইডিতে পোষ্ট করা স্ট্যাটাসে তিনি লিখেছেন- “আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভালো আছেন। আমি একদম ভালো নেই। কি ভাবে ভালো থাকবো সেই কোনো কারণ নেই। একটা মেয়ের বিয়ের পরে স্বামী পরিবার সব কিছু। কিন্তু আমার এমন কিছু হয় নাই। সবার মুখে শুনাই যায় বিয়ের পরে শ্বশুর শাশুড়ী বাবা-মায়ের মতো হয় কিন্তু বাস্তব জীবনে আসলে সব টায় মিথ্যে। আর ননদরা নাকি বোন হয় কিন্তু নিজের বোনের সাথে হাজার ঝগড়া মারামারি হয়ে গেলেও সে বোনের কাছে আমি চোখের মণি হয়ে থাকবো সারা জীবন।

কিন্তু অপর দিকে ননদের বোনের থেকে ও বেশি ভালোবাসলেও দিন শেষে কি ভুল করলাম সেটা নিয়ে মুখ ভার করে থাকবে। আর শাশুড়ী মা কে সকাল থেকে রাত পর্যন্ত চেষ্টা করি কোন কাজটা না করলে রেগে যাবে কিন্তু শ্বশুর বাড়িতে কোনো বউয়ের পক্ষে মন পাওয়া সম্ভব হয়নি। অনেক চেষ্টা করেছি সব কিছু দেখেও চুপ করে সবাই মিলে সুখে থাকা চায়। আমার নামে বিচার বসাই শাশুড়ী-মা তার মেয়ে জা দের নিয়ে সবাই একটা বার ভাবে না আমার মায়ের বাড়িতে আমি এই ১৯ টা বছর প্রশিক্ষণ নিয়ে আসিনি।

তাদের সবার ঘরেই মেয়ে ছেলে দুইটায় আছে তা হলে আমায় নিয়ে এতো কটুকথা ভাবে একটাবার ও ভাবে না। কিন্তু ভালো কথাও বলেছে সেইটা আমার সামনে। আমি তো ভালো কথা গুলো নিয়ে থাকতে চেয়েছিলাম তা হলে এতো কথা কেনো। যায় হোক আমি মানবো আমারই দোষ যার কারণে এতো কষ্ট সুখ পায় নাই। কিন্তু আমার শ্বশুর শ্বাশুড়ি ননদ দুলাভাই ননদের ছেলে জিয়ান সবাই কে অনেক ভালোবাসি। সবাই আমাকে অনেক ভালোবাসেছে। কিন্তু সবার তে দিন শেষে আমি পরই। চায়লে সবাই অনেক কিছু …আমি অন্তরা আফরিন অন্তু আমার জীবনের ইতি টানছি…”

পরিবারের দাবি সে বাড়ি থেকে বেড়িয়ে যাওয়ার পর তার ফেসবুক ওয়ালে এমন স্ট্যাটাস দিয়েছে। অন্তরার নিখোঁজ নিয়ে এলাকায় নানা গুঞ্জন চলছে৷ এ ব্যাপারে কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাব্বিরুল আলম জানান, এক গৃহবধূর তিন দিন ধরে নিখোঁজ হওয়ার কথা জেনেছি৷ এ ব্যাপারে নিখোঁজের ভাই থানায় একটি সাধারন ডায়েরি করেছেন৷ তাকে খোঁজার চেষ্টা চলছে৷