আমাকে উদ্ধারের প্রয়োজন নেই, অস্ত্র প্রয়োজন ওয়াশিংটনকে বলেন ইউক্রেন প্রেসিডেন্ট


ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ইউক্রেন থেকে তাকে সরিয়ে নেওয়ার বিষয়ে ওয়াশিংটনের একটি প্রস্তাবকে প্রত্যাখ্যান করেছেন।একজন সিনিয়র গোয়েন্দা কর্মকর্তার বরাত দিয়ে অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।জেলেনস্কি বলেন, ‘লড়াই এখানে। আমাকে উদ্ধারের প্রয়োজন নেই, আমার গোলাবারুদ প্রয়োজন।’

ওয়াশিংটন পোস্ট তাদের এক প্রতিবেদনে মার্কিন ও ইউক্রেনের কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে বলেছে, মার্কিন সরকার জেলেনস্কিকে সাহায্য করতে প্রস্তুত।রাশিয়ান আক্রমণের প্রতিক্রিয়ার নিজের ভূমিকার জন্য সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে প্রশংসিত হয়েছেন জেলেনস্কি ।

সাবেক এই কৌতুক অভিনেতা তার আগের এক বক্তব্যে লড়াই চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিয়ে বলেছিলেন, ‘যখন আপনি আমাদের আক্রমণ করবেন, আপনি আমাদের মুখ দেখতে পাবেন। আমাদের পিঠ নয়।’জেলেনস্কি কিয়েভ থেকে পালিয়ে গেছেন এমন একটি সংবাদের জবাব দিয়ে তিনি সোশ্যাল মিডিয়ায় তার সহযোগীদের সঙ্গে একটি ভিডিও শেয়ার করেছিলেন।

তিনি বলেছিলেন, ‘আমরা সবাই এখানে এবং আমরা এখানেই থাকবো।’এদিকে এক ভিডিও বার্তায় জেলেনস্কি বলেছেন, আমাকে নিয়ে অনেক ভুয়া সংবাদ ছড়ানো হচ্ছে। আমি না কি সেনাবাহিনীকে সরে যেতে বলেছি এবং অস্ত্র জমা দিতে বলেছি।

তিনি বলেন, ‘আমি এখানে আছি। আমার সেনাদের লড়াই চালিয়ে যেতে বলেছি। আমরা আমাদের দেশকে রক্ষা করবো।’