আটলান্টিক মহাসাগরে প্রায় ৪ হাজার গাড়ি নিয়ে ডুবে গেল সেই জাহাজ

আটলান্টিক মহাসাগরে প্রায় ৪ হাজার গাড়ি নিয়ে ডুবে গেল সেই জাহাজ

আটলান্টিক মহাসাগরে প্রায় ৪ হাজার বিলাসবহুল গাড়ি নিয়ে ডুবে গেছে ‘দ্য ফেলিসিটি এইস‘ নামের সেই কার্গো জাহাজটি। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, ফেলিসিটি এস নামের জাহাজটি এর আগে অগ্নিকাণ্ডের শিকার হয়েছিল। আগুন লাগার প্রায় দুই সপ্তাহ পর জাহাজটি সমুদ্রে ডুবে গেল। জাহাজটি পোর্শে ও বেন্টলির মতো বিখ্যাত ব্র্যান্ডের প্রায় ৪ হাজার গাড়ি পরিবহন করছিল।

দামি এই গাড়িগুলো নিয়ে ফেলিসিটি এস জার্মানির এমডেন বন্দর থেকে যুক্তরাষ্ট্রের রোড আইল্যান্ডে যাচ্ছিল। যাওয়ার পথে ১৬ ফেব্রুয়ারি আগুনের সূত্রপাত হয়। আগুনের ঘটনার পর জাহাজটির সব ক্রুদের সরিয়ে নেওয়া হয়। পর্তুগালের নৌবাহিনী জানিয়েছে যে আগুনে কেউ আহত হয়নি এবং ২২ জন ক্রুকে একটি হোটেলে নিয়ে যাওয়া হয়েছে। ফায়েল দ্বীপের নিকটতম বন্দরের ক্যাপ্টেন জোয়াও মেন্ডেস ক্যাবেকাস রয়টার্সকে জানান, এখনও পর্যন্ত কোনও তেল ফুটো হওয়ার খবর পাওয়া যায়নি। তবে জাহাজটি আটলান্টিকে থাকাকালীন জ্বালানী ট্যাঙ্কগুলি ক্ষতিগ্রস্ত হতে পারে।

বেন্টলি জানায় তাদের ১৮৯ টি গাড়ি ও পোর্শের ১১০০টি গাড়ি জাহাজে ছিল। গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান ভক্সওয়াগেন বলেছে গাড়িগুলো ডুবে যাওয়ায় তাদের প্রায় ১৫৫ মিলিয়ন ডলারের বেশি ক্ষতি হয়েছে।