মাদরাসা কমিটির সভাপতি হলেন দশম শ্রেণির ছাত্র!

সিরাজগঞ্জের তাড়াশে মো. আলামিন কাওসার নামের দশম শ্রেণির (উন্মুক্ত) এক ছাত্রকে মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি করা হয়েছে। বিষয়টি এলাকায় আলোচনার জন্ম দিয়েছে। এ কমিটি বাতিল চেয়ে বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছেন আব্দুল কুদ্দুস নামের স্থানীয় এক ব্যক্তি।

আলামিন কাওসারকে উপজেলার তালম ইউনিয়নের রোকনপুর ইসলামিয়া দাখিল মাদরাসার সভাপতি করে একটি অ্যাডহক কমিটি গঠন করা হয়েছে।

আলামিন কাওসার তালম ইউনিয়নের বড়ই চড়া গ্রামের মৃত মোকছেদ আলীর ছেলে। তার বর্তমান বয়স ২৭ বছর। তিনি বগুড়া জেলার সুলতানগঞ্জ উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির উন্মুক্ত শাখার ছাত্র এবং ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, চারমাস আগে রোকনপুর ইসলামিয়া দাখিল মাদরাসা পরিচালনা কমিটির মেয়াদ শেষ হয়। কমিটির মেয়াদ শেষ হওয়ার পর অ্যাডহক কমিটি গঠনের প্রক্রিয়া শুরু করেন মাদরাসার সুপার মো. আব্দুল জলিল। এলাকায় অনেক শিক্ষিত ও যোগ্য ব্যক্তি রয়েছেন। তারপরও মাদরাসা সুপার স্বেচ্ছাচারিতা করে অনিয়মের মাধ্যমে স্কুলছাত্র আলামিন কাওসারকে সভাপতি করে পাঁচ সদস্যবিশিষ্ট অ্যাডহক কমিটি গঠন করেন।

এ বিষয়ে মাদরাসা সভাপতি আলামিন কাওসার জাগো নিউজকে বলেন, ‘মাদরাসা পরিচালনার দায়িত্ব পেয়ে আমি খুশি হয়েছি। লেখাপড়ার পাশাপাশি আমি এ দায়িত্ব পালন করতে চাই।’

জানতে চাইলে রোকনপুর ইসলামিয়া দাখিল মাদরাসার সুপার মো. আব্দুল জলিল জাগো নিউজকে বলেন, ‘বিধি অনুসরণ করেই কমিটি গঠন করা হয়েছে।’