প্রাণ বাঁচাতে কুকুরের সামনে হাঁসের মৃত অভিনয়! হাঁসের বাটপারিতে অবাক নেটিজেনরা! ভাইরাল ভিডিও

এখনকার সময়ে আট থেকে আশি সকলেই কম-বেশি ব্যবহার করেন সোশ্যাল মিডিয়া। যার ফলে সারা বিশ্বের কোথায় কি ঘটনা ঘটছে তা সম্পর্কে অবগত থাকেন সবাই। পাশাপাশি, নেটমাধ্যমে ভাইরাল হওয়া বিভিন্ন ভিডিও দেখেও সময়ে কাটাতে ভালোবাসেন অনেকে। সারাদিনের কর্মব্যস্ততার পরে ওই ভিডিওগুলিই মনোরঞ্জনের উৎস হয়ে ওঠে সবার কাছে।

তবে, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ওইসব ভিডিওগুলির মধ্যে বিভিন্ন রকমের কন্টেন্ট থাকলেও নেটাগরিকদের একটা বড় অংশ দেখতে ভালোবাসেন পশু-পাখিদের একাধিক ভাইরাল হওয়া ভিডিও। তাদের অকৃত্রিম খুনসুটিই হোক কিংবা দুস্টুমি এই সব কিছুই দেখতে ভালোবাসেন সবাই। আর যে কারণে এই সম্পর্কিত কোনো ভিডিও সোশ্যাল মিডিয়াতে এলেই তা রীতিমত ঝড়ের গতিতে ভাইরাল হতে শুরু করে।

সম্প্রতি এমনই একটি ভিডিও উঠে এসেছে আলোচনার কেন্দ্রবিন্দুতে। কুকুরের হাত থেকে বাঁচতে একটি হাঁসের উপস্থিত বুদ্ধি দেখে চক্ষু চড়কগাছ হয়েছে সকলের। পাশাপাশি, জীবন বাঁচাতে ওই হাঁসটির অদ্ভুত আচরণের দৃশ্যটিও সুন্দরভাবে উপস্থাপিত হয়েছে সেখানে। আর তা দেখতেই ভিড় জমিয়েছেন নেটিজেনরা।

ভাইরাল হওয়া ওই ভিডিওটিতে দেখা গিয়েছে যে, একটি হাঁসের একদম কাছেই দাঁড়িয়ে রয়েছে একটি কুকুর। সেখানে স্পষ্ট বোঝা যাচ্ছে যে, কুকুরটি হাঁসটিকে আক্রমণের জন্য সুযোগের অপেক্ষায় দাঁড়িয়ে রয়েছে। হাঁসটি একবার উঠলেই তাকে আক্রমণ করবে সে। কিন্তু, এমবতাবস্থায়, ওই হাঁসটি যে কান্ড ঘটিয়েছে তাতে চক্ষুস্থির হয়েছে সকলের।

কুকুরটিকে দেখেই উপস্থিত বুদ্ধির জেরে একপ্রকার মৃতের মত পড়ে থাকে হাঁসটি। যার ফলে দ্বন্দ্বে পড়ে যায় কুকুরটি। এমনকি, একটা সময়ে হাঁসটিকে সত্যিই “মৃত” ভেবে হাল ছেড়ে চলেও যেতে দেখা যায় কুকুরটিকে। আর ওই কুকুরটি চলে যাওয়ার ঠিক পরমুহূর্তেই দ্রুতবেগে ছুটে অন্যত্র চলে যায় হাঁসটি। এভাবেই একপ্রকার অভিনয় করে বিপদমুক্ত হতে পারে সেটি।

বর্তমানে এই ভিডিওটিই সাড়া ফেলে দিয়েছে সোশ্যাল মিডিয়ার দুনিয়ায়। ৪৮ সেকেন্ডের ভিডিয়োটি পোস্ট করা হয়েছে ইউটিউব পেজ “Viral YT”থেকে। ইউটিউবে শেয়ার করা ওই ভিডিয়োর ক্যাপশনে লেখা হয়েছে, “কুকুরের থেকে কৌশলে প্রাণ বাঁচাল এই হাঁস। স্মার্ট ডাক!”

এদিকে, ইতিমধ্যেই এখনও পর্যন্ত এই মজাদার ভিডিওটি ৫৩ হাজারেরও বেশি মানুষ দেখে ফেলেছেন। পাশাপাশি, পাল্লা দিয়ে বাড়ছে লাইক এবং কমেন্টের সংখ্যাও। এছাড়াও, ভিডিওটি দেখে নিজেদের প্রতিক্রিয়াও জানিয়েছেন নেটিজেনরা। কুকুরের হাত থেকে বাঁচতে হাঁসটি যেভাবে অভিনয় করেছে তাতে তার “অস্কার পাওয়া উচিত” বলেও মজার কমেন্ট করেছেন অনেকে। তবে, নিজেকে বিপদমুক্ত করতে হাঁসটির উপস্থিত বুদ্ধির প্রশংসা করেছেন সকলেই।