‘ডলি আমারে তো মাইরা ফেলব, আতংকে আছি’

স্বামী টিপু হত্যার পর অজানা আতংকে ভুগছেন সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি। তিনি বলেন, ‘‘ঘটনার দিন সকালে বাসা থেকে বের হওয়ার সময় তার স্বামী তাকে বলেছিলেন, ‘ডলি আমারে তো মাইরা ফেলব।’ আতংকে আছি।’’ ঘটনার পর থেকে শান্তিবাগে টিপুর বাসায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

এর আগে নিহতের ঘটনায় জাহিদুল ইসলাম টিপুর পরিবার একটি হত্যা মামলা করেছেন। শুক্রবার (২৫ মার্চ) সকালে শাহজাহানপুর থানায় করা এ মামলায় তিনি কারও নাম উল্লেখ করেননি। অজ্ঞাত আসামি হিসেবে মামলা করেছেন ডলি। শাহজাহানপুর থানার ওসি মনির হোসেন মোল্লা গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নিহত জাহিদুল ইসলাম টিপুর স্ত্রী সংরক্ষিত নারী ওয়ার্ড কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি শাহজাহানপুর থানায় মামলা করেছেন। মামলা নম্বর-১৮। অভিযোগে তিনি কারও নাম উল্লেখ করেননি। মামলার এজাহারে টিপুর স্ত্রী অভিযোগ করেন, বৃহস্পতিবার রাত সোয়া ১০টার দিকে শাহজাহানপুর থানাধীন ২০২ উত্তর শাহজাহানপুর মানামা ভবনে বাটার দোকানের সামনে পৌঁছামাত্র অজ্ঞাতনামা দুর্বৃত্তরা হামলা করেন। তারা আমার স্বামী জাহিদুল ইসলাম টিপুকে পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে আগ্নেয়াস্ত্র দিয়ে এলোপাতাড়িভাবে গুলি করেন। অন্যদিকে, টিপু খুনের পর মতিঝিল, পল্টন, শাহজাহানপুর ও খিলগাঁও এলাকার থমথমে অবস্থা বিরাজ করছে।

এদিকে টিপু হত্যাকান্ডের পর ঘটনাস্থল থেকে সিআইডি’র ক্রাইম সিন আলামত সংগ্রহ করে পরীক্ষা-নীরিক্ষা করছে। সংগৃহীত আলামত পর্যালোচনা করে একজন কর্মকর্তা বলেছেন, এই খুনে ঘাতক নাইনএমএম (9mm) পিস্তল ব্যবহার করে। সেভেন পয়েন্ট সিক্স ফাইভ (7.65) ক্যালিবারের পিস্তলে স্বয়ংক্রিয়ভাবে ১৫টি গুলি করা যায়। ঘটনাস্থলের পাশের একটি ভবনের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ গোয়েন্দারা পর্যবেক্ষণ করছেন। হত্যায় ব্যবহৃত মোটরসাইকেলটি শনাক্ত করেছে গোয়েন্দা সংস্থা।

এদিকে রাজধানীতে এই জোড়া খুনের ঘটনায় রবিবার (২৭ মার্চ) শ্যুটার মাসুম মোহাম্মদ আকাশকে গ্রেফতার করেছে ডিবি। টিপুকে হত্যার ঘটনার ৫ দিন আগে ‘কন্ট্রাক্ট’ (চুক্তি) করা হয়। তিন দিন আগে সে নাম পায় কাকে খুন করতে হবে। ঘটনার আগের দিন টিপুকে কমলাপুরে হত্যার চেষ্টা করে ব্যর্থ হয় মাসুম। হত্যাকাণ্ডের জন্য টাকা নয়, আগের কয়েকটি মামলা তুলে নেওয়াসহ বিশেষ সুবিধার নিশ্চয়তা দেওয়া হয় তাকে। গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে এসব তথ্য জানিয়েছে মাসুম। রবিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে ডিবির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার এসব তথ্য জানান।