Oppo Find X5: মন জয় করার মতো সেরা একটি ফোন

অপোর আগের প্রিমিয়াম ডিভাইসে যেসব ফিচার ছিলো X5 মডেলেও সেসব ফিচার রাখা হয়েছে। অপোর FIND X5 তার প্রো মডেলের তুলনায় দাম কিছুটা কম হওয়ায় কাস্টোমারদের কাছে আকর্ষণীয় হয়ে উঠেছে। ডিসপ্লে ও ইমেজ প্রসেসর নিয়ে অভিযোগ করার কোন জায়গা নেই।

সুতরাং, Find X5-এ রয়েছে একটি উজ্জ্বল ডিসপ্লে, শক্তিশালী ব্যাটারি লাইফ, দ্রুত চার্জিং ফিচার এবং একটি ডিজাইন যা আকর্ষণীয় এবং হাতে ধরে রাখতে আরামদায়ক। এটিতে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর থাকবে তবে ডিসপ্লের পিক্সেলের ঘনত্ব কম থাকবে। এই হ্যান্ডসেটের মাধ্যমে আপনি ফ্ল্যাগশিপ স্মার্টফোনের অভিজ্ঞতা পাবেন।

Oppo Find X5 এর দামপ্রো মডেলের তুলনায় এটির ডিজাইন ও ক্যামেরা লে-আউটের পার্থক্য লক্ষ্য করা যায়। ফোনটির পেছনের অংশে সিরামিক ব্যবহার করা হয়েছে। এর ফলে দেখতেও সুন্দর লাগে। কোণার অংশ কার্ভ করার হাতে নিলে প্রিমিয়াম ফিল অনুভব করা যায়। ফিংগ্রারপ্রিন্ট বা আঙ্গুলের ছাপ লেগে থাকে না।

প্রো মডেলের সাথে এটির পার্থক্য খুব বেশি জায়গায় নেই। এখন গ্রাহকরা বড় ডিসপ্লে ও বেজেল নেই এরকম ডিসপ্লে পছন্দ করে। অপো X5 মডেলে বেজেল অত্যন্ত পাতলা। তবে ফোনের ডিসপ্লের ২ কোণায় ফিনিশিং আরও ভালো হতে পারতো। এ স্মার্টফোন কোয়াড ডিসপ্লে সাপোর্ট করে না। ফুল এইচডি প্লাস ডিসপ্লে সমর্থন করে। ডিসপ্লের আকার ৬.৫ ইঞি এমোলেড ও ১০৮০পি রেজুলেশন ব্যবহার করা হয়েছে। এনড্রয়েড ১২ এর উপর নির্ভর করবে ও অপোর নিজস্ব কালার অপারেটিং সিস্টেম ব্যবহার করা হবে।

ডিসপ্লের টেক্সট ও কালার স্পষ্ট। এমোলেড প্যানেল হওয়ায় কালার খুব সুন্দরভাবে ফুটে উঠে। অটো-ব্রাইটনেস ফিচার আছে। অন্ধকারে যথেষ্ট পরিমাণ আলো প্রদান করতে পারে। ডিসপ্লেটি ১২০ রিফ্রেশ রেট সাপোর্ট করে। কাস্টোমাইজেশনের অপশন আছে অনেক ও শুরু থেকেই নানা বৈচিত্র্যের ওয়েলপেপার উপস্থিত থাকবে। ব্যাটারি যেনো অপচয় না হয় সেজন্য স্মার্ট ব্যাটারি ফিচার থাকবে।

অপো এ স্মার্টফোনে Snapdragon 888 প্রসেসর ব্যবহার করেছে। র‍্যাম ৮ জিবি ও ১২ জিবি এ দুই ভ্যারিয়েন্ট এর রয়েছে। স্টোরেজ ১২৮ জিবি ও ২৫৬ জিবি এই দুই ভ্যারিয়েন্টের রয়েছে। প্রসেসরটি যথেষ্ট শক্তিশালী হওয়ায় যেকোন গেম ও ভারী কাজ হ্যান্ডেল করতে পারবে। ফেসবুক, টুইটার সহ সোশাল মিডিয়া ব্যবহার ও দিনের নিয়মিত কাজে কোন সমস্যা হবে না।

Find X5 মডেলে ট্রিপল ক্যামেরা সিস্টেম ব্যবহার করা হয়েছে। প্রথম ২ টি ৫০ মেগাপিক্সেল ও ৩য় ক্যামেরাটি টেলিফোটো লেন্স হিসেবে কাজ করবে। ৩য় ক্যমেরাটি ১৩ মেগাপিক্সেল এর। সেলফি ক্যামেরা ৩২ মেগাপিক্সেল সমর্থন করে ও এই হ্যান্ডসেটে 4K ভিডিও সাপোর্ট করবে।

Oppo Find X5 এর দাম বাংলাদেশে এক লাখ টাকার উপরে এবং ভারতে ৮৫,০০০ টাকার মতো।