ঢাকা-আরিচা মহাসড়কে বাস-ট্রাক ত্রিমুখী সংঘ’র্ষ, নি’হত ৩ আ’হত ৪০

ঢাকা সাভারের আরিচা মহাসড়কের বলিয়াপুরে বাস-ট্রাক ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ঘটনাস্থলেই ৩ জনের মৃত্যু হয়েছে ও ৪০ জন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

রবিবার (৫ জুন) সকাল ৯ টার দিকে আরিচা মহাসড়কের বলিয়াপুরে এ দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিস ও হাইওয়ে থানা পুলিশে সদস্যরা উপস্থিত হয়ে উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে। আহতদের মধ্যে অনেকেরই অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

প্রতক্ষ্যদর্শী ও ফায়ার সার্ভিস জানায়, সকালে ঢাকা-আরিচা মহাড়কের বলিয়াপুর এলাকায় একটি যাত্রবাহী বাস টার্ন নেয়ার জন্য ঘুরছিল। এসময় গরু বোঝাই একটি ঢাকাগামী ট্রাক বাসটির পেছনে ধাক্কা দেয়। পরে বাসটির সামনের অংশ নবীনগরগামী লেনে বের হয়ে গেলে ঢাকা থেকে আসা দ্রুতগামী বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের একটি স্টাফবাহী বাসের সঙ্গে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলে একজন ও হাসপাতালে নেয়ার পর আরও দুইজনের মৃত্যু হয়। আহতদের সাভারের এনাম মেডিকেল সহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সাভার হাইওয়ে থানার পরিদর্শক আতিকুর রহমান বলেন, এখন পর্যন্ত তিনজন নিহতের খবর পেয়েছি। একজন নারী ও দুইজন পুরুষ। তাদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি। সবাই আহতদের উদ্ধারে ব্যস্ত রয়েছে। সড়কে যান চলাচল স্বাভাবিক করতে কাজ করা হচ্ছে।