‘নারায়ে তাকবীর, আল্লাহু আকবার’ স্লোগানে কম্পিত তিতুমীর কলেজ

মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ভারতের দুই বিজেপি নেতার বক্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে রাজধানীর সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থীরা। শনিবার (১১ জুন) বেলা সাড়ে ১১টার দিকে তিতুমীর কলেজের মূল ফটকের সামনে থেকে সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করেন । পরে ছাত্র সংসদের সামনে অবস্থান নিয়ে সেখান থেকে আবারও মিছিল শুরু করেন। মিছিলটি সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

বিক্ষোভ মিছিলে অংশগ্রহণকারীরা বলেন, যেকোনো ধর্মের মনিষী বা নেতারা শ্রদ্ধার পাত্র। তাদের নিয়ে অযথা কুরুচিপূর্ণ মন্তব্য অবশ্যই নিচু মানসিকতার কাজ। হযরত মুহাম্মদ (সা.) ও হযরত আয়েশা (রা.)-কে নিয়ে ভারতের বিজেপি নেত্রী যে মন্তব্য করেছেন এটি অত্যন্ত গর্হিত কাজ। আমরা এ ধরনের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। একইসঙ্গে তার বিচারের দাবি করছি।

তিতুমীর কলেজের বাংলা বিভাগের শিক্ষার্থী কোরবান আলী বলেন, আমাদের হৃদয়ের স্পন্দন মুহাম্মদ (সা.)-কে নিয়ে যে কুরুচিপূর্ণ মন্তব্য করা হয়েছে, এজন্য ক্ষমা প্রার্থনা করতে হবে। আমরা সাধারণ শিক্ষার্থীরা এ ধরনের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। কোনো ধর্মের বিষয়ে এ ধরনের বাড়াবাড়ি কাম্য নয়।

বাংলাদেশ থেকে সরকারিভাবে নিন্দা জানানোর দাবি জানিয়ে সমাবেশে অংশগ্রহণকারীরা বলেন, জাতীয় সংসদে যেন তাদের বিরুদ্ধে নিন্দা জানানো হয়। একইসঙ্গে ভারত সরকারকেও এই ঘটনায় ক্ষমা চাইতে হবে। এসময় তারা ভারতীয় পণ্য বয়কটেরও আহ্বান জানান।