নিখোঁজের ১১ দিন পর কিশোরী উদ্ধার

ময়মনসিংহের হালুয়াঘাটে এক ক্ষুদ্র নৃগোষ্ঠী কিশোরীকে উদ্ধার ও শুভরানা (২২) নামে অপহরণের মূলহোতাকে আটক করেছে হালুয়াঘাট থানা পুলিশ।

আটক শুভরানা উপজেলার ভুবনকুড়া ইউনিয়নের বাঘাইতলা বাজারের সাইফুল ইসলামের পুত্র। উদ্ধার হওয়া কিশোরী উপজেলার সদর ইউনিয়নের পূর্ব গোবরাকুড়া গ্রামের আইলাতলী এলাকার বাসিন্দা।

রবিবার (১৯ জুন) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে পরিদর্শক (তদন্ত) ইমরান আল হোসাইনের নেতৃত্বে উপজেলার নাগলা বাজার এলাকায় অভিযান চালিয়ে অপহৃত কিশোরীকে উদ্ধার ও অভিযুক্ত শুভরানাকে আটক করা হয়।

জানা যায়, গত ৮ জুন হালুয়াঘাট উপজেলার ৪ নম্বর সদর ইউনিয়নের পূর্ব গোবরাকুড়া গ্রামের রাংরাপাড়া উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী স্কুলে যাওয়ার পর আর বাড়ি ফেরেনি। নিখোঁজের তিন দিন পর ওই কিশোরীর মা গত ১১ জুন থানায় একটি সাধারণ ডায়েরি করেন। পরবর্তী সময়ে ১৬ জুন হালুয়াঘাট থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ৭/৩০ ধারায় মামলা করেন মেয়েটির মা।

হালুয়াঘাট থানার ওসি মো. শাহীনুজ্জামান খান বলেন, ‘এ ঘটনায় আটককৃত আসামির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হয়েছে। মামলায় মূল অভিযুক্তকে আটক ও কিশোরীকে উদ্ধার করে থানা হেফাজতে রাখা হয়েছে। ‘