বৃদ্ধা নারীকে রডের ছ্যাঁ’কা দিয়ে মধ্য’যুগীয় বর্ব’রতা চালাল হি’ন্দু’ত্ববাদী বিজেপি নেতা!

আন্তর্জাতিক

ডাই’নি‌ অ’প’বাদ দিয়ে এক লোধাশবর স’ম্প্র’দায়ের বৃ'দ্ধার ওপর গর’ম লোহার রড নিয়ে মধ্যযুগীয় ব’র্ব’র’তা চালাল উ’গ্র হি’ন্দু’ত্ব’বাদী বিজেপি নেতা। ভারতের পশ্চিমবঙ্গের ঝাড়গ্রাম জে'লার সাঁকরাইলের খুদমর'াই অঞ্চলের এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে জে'লাজুড়ে।

সারা শরীরে গর’ম লোহার রডের ছ্যাঁ’কা আর মা’র’ধ’রের আ’ঘা’ত নিয়ে সাঁকরাইলের ভা’ঙা’গড় স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি আছেন ওই বৃ'দ্ধা। অ’ত্যা’চা’রিত ওই বৃ'দ্ধার নাম চম্পা আড়ি। বাড়ি ওই থানার বাগমা'রি গ্রামে। রবিবার (৮ মা'র্চ) বিকেলে ভ’য়’ঙ্ক’র ঘটনাটি ঘটে। বৃ'দ্ধা একাই থাকেন বাড়িতে। লাগোয়া গ্রাম ভালুকিশোলে বসবাস করে বিজেপি–র খুদমর'াই অঞ্চল কমিটির নেতা রবীন্দ্র হাঁসদা এবং তার পরিবার। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রবিবার বিকেলে রবীন্দ্র ও তার দলবল চম্পাদেবীকে তাঁর বাড়ি থেকে টেনে–হিঁচড়ে পাশের গ্রাম ভালুকিশোলে রবীন্দ্রর বাড়িতে নিয়ে যায়। অ'ভি’যোগ, এরপর রবীন্দ্র–সহ ৫–৬ জন মিলে বৃ'দ্ধাকে প্রথমে প্রচণ্ড মা'রধর করে। এরপর চলে শরীরের বিভিন্ন জায়গায় গরম রডের ছ্যাঁকা। গ’র’ম রডের ছ্যাঁ’কায় হাত, পা–সহ বিভিন্ন জায়গার চামড়া পুড়ে উঠে গেছে। অত্যা’চা’র চালানোর পর ওই বৃ'দ্ধাকে তাঁর ঘরে পৌঁছে দেয় অ’ভি’যু’ক্তরা। ব্য’থা, য’ন্ত্র’ণা আর অ’প’মানের জ্বা'”লা নিয়ে নিজের ঘরে ডুকরে ডুকরে কাঁ’দেন চম্পা আড়ি।

এরপর কয়েকজন সিভিক পুলিশের মাধ্যমে জানতে পারে সাঁকরাইল থানার পুলিশ। ঘটনাস্থলে আসে। অ’ত্যা’চা’রিত মহিলাকে ভা’ঙা’গড় ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গিয়ে ভর্তি করে। বৃ'দ্ধার ছেলেও খবর পেয়ে ছুটে আসেন। এ প্রসঙ্গে সাঁকরাইল ব্লক যুব তৃণমূলের কার্যকরী সভাপতি শান্তনু ঘোষ বলেন, ‘‌খুদমর'াই অঞ্চলের বিজেপি নেতা রবীন্দ্র হাঁসদা লোধাশবর স’ম্প্র’দা’য়ের মহিলা চম্পা আড়ির ওপর না’র’কীয় অ’ত্যা’চার চালিয়েছে। বিজেপির মুখ আর মুখোশ ধরতে পেরেছে মানুষ। আমর'া যুব তৃণমূলের পক্ষ থেকে এর নি’ন্দা জানাচ্ছি। প্রশাসনকে জানিয়েছি এর সঙ্গে জড়িতদের দৃ’ষ্টা’ন্ত’মূলক শা’স্তি’র ব্যবস্থা করতে হবে।

এদিকে জানা যায়, রবীন্দ্র ও দুজন মহিলা–সহ মোট ৬ জনের নামে সাঁকরাইল থানায় অ'ভি’যোগ দায়ের হয়েছে। অ'ভি’যুক্তদের মধ্যে ৩ জনকে পুলিশ গ্রে'’'প্ত ার করে মঙ্গলবার ঝাড়গ্রাম আ'দালতে তুলেছে। মূল অ'ভি’যুক্ত রবীন্দ্র পলা’তক।

সূত্র: আজকাল

Facebook Comments