হোম কো’য়ারেন্টাইনের তো’য়াক্কা না করে চায়ের দোকানে আড্ডা দিচ্ছেন ইতালি প্রবাসী

এক্সক্লুসিভ

ক’রোনা প্র’তিরোধে বিদেশফেরত ব্যক্তিদের হোম কো’য়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। কিন্তু সরকারি নির্দেশনা মানছেন না প্রবাসীরা। দেশের প্রায় সব জায়গা থেকেই বিদেশফেরতদের বাইরে ঘোরাঘুরির খবর পাওয়া গেছে।

এরই মধ্যে ঠাকুরগাঁও রোডে এক ইতালিফেরত প্রবাসীকে হোম কো’য়ারেন্টাইনে না থেকে চায়ের দোকানে বসে আড্ডা দিতে দেখা গেছে। আড্ডার ছবি ফেসবুকে প্রকাশের পর তিনি বাড়িতে ফিরে যান এবং হোম কো’য়ারেন্টাইনে থাকা শুরু করেন।

এদিকে শুক্রবার (২০ মার্চ) সকাল পর্যন্ত বিদেশফেরত ১০ জনের একটি তালিকা প্রকাশ করে তাদের হোম কো’য়ারেন্টাইনে থাকার আদেশ দিয়েছেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন।

এর আগে বুধবার (১৮ মার্চ) বিদেশফেরত ১৬ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়। এ নিয়ে ২৬ জন হোম কো’য়ারেন্টাইনে রয়েছেন। যারা হোম কো’য়ারেন্টাইনে থাকার নির্দেশ অমান্য করবেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন। তিনি বলেন, হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের গতিবিধি পর্যবেক্ষণ করতে প্রতিটি ইউনিয়নের গ্রাম্য পুলিশ ও পৌরসভার কাউন্সিলরদের নির্দেশনা দেয়া হয়েছে। কেউ মানুষের নিরাপত্তার জন্য হু’মকি হয়ে দাঁড়ালে কঠোর ব্যবস্থা নেয়া হবে।